A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অমিত শাহ’র নিষেধাজ্ঞা প্রত্যাহার, আজম খানের বহাল | Probe News

Amit shah00.jpgপ্রোব নিউজ, ডেস্ক: উত্তর প্রদেশে বিজেপি সাধারন সম্পাদক অমিত শাহকে নির্বাচনী প্রচারণা করতে নিষেধ করার পর এবার নিষেধাজ্ঞা প্রত্যাহার করলো ভারতের নির্বাচন কমিশন।

অন্যদিকে একই ইস্যুতে সমাজবাদী পার্টি নেতা আজম খানের ওপর নিষেধাজ্ঞা বহাল রেখেছে নির্বাচন কমিশন।

গত কয়েকদিন ধরে এই দুই নেতার সঙ্গে কথা বলে আসছিলো নির্বাচন কমিশন। অমিত শাহ নিজেকে সংশোধন করে কমিশনকে বলেছেন, তিনি নির্বাচনী প্রচারণায় এমন কিছু আর করবেন না যাতে কোড অব কন্ডাক্ট এর লঙ্ঘন হয়।

এর আগে ১১ এপ্রিল নির্বাচনী প্রচারণায় নিষেধাজ্ঞা দেয়ার পর অমিত শাহ আইনের লঙ্ঘন না করার প্রতিশ্রুতি দেয়ার পর মিটিং, র্যা লী কিংবা রোড-শো করতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছে কমিশন।

এদিকে একই সঙ্গে নির্বাচন কমিশন এটিকে দ্বিতীয় সুযোগ উল্লেখ করে বলেছে, তারা অমিত শাহ’র নির্বাচনী প্রচারণা ভিডিও ট্র্যাকিং এর মাধ্যমে গভীরভাবে পর্যবেক্ষণ করবেন। এক্ষেত্রে জেলা নির্বাচন কর্তৃপক্ষ সহায়তা করবে বলে জানিয়েছে কমিশন।

অন্যদিকে সমাজবাদী পার্টি নেতা আজম খানের নিষেধাজ্ঞা পুনর্বিবেচনা করার সম্ভাবনা কমে এসেছে। কারণ হিসেবে বলা হচ্ছে, নির্বাচন কমিশনের নোটিশের পরও বিভিন্ন নির্বাচনী প্রচারণায় ভাষার ব্যবহারে মনোযোগী নন আজম খান।

তবে নির্বাচন কমিশনের এই নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করেছেন সমাজবাদী পার্টি প্রধান মুলায়েম সিং যাদব। তিনি বলেছেন, কমিশনের এ ধরনের কড়াকড়ি করার আগে রাজনৈতিক জল পরীক্ষা করা উচিত ছিলো।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ১৮.০৪.১৪

১৮ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১১:৫৫:০০ | ১৭:৪৭:২১

আন্তর্জাতিক

 >  Last ›