A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

একনজরে আবু বকর সিদ্দিক | Probe News

আবু বকর সিদ্দিক.jpgআনোয়ার পারভেজ হালিম, প্রোবনিউজ: রিজওয়ানার স্বামী আবু বকর সিদ্দিক নারায়ণগঞ্জ শহরের স্থায়ী বাসিন্দা। এলাকায় তিনি এবি নামে পরিচিত। তিনি শহরের ডিআইটি এলাকার জলিল সুপার মার্কেটের মালিক আব্দুল জলিলের পুত্র। তারা তিন ভাই । বড় ভাই নারায়ণগঞ্জে ব্যবসা করেন। ছোট ভাই কানাডা প্রবাসী।
আবু বকর সপ্তম শ্রেণী পর্যন্ত নারায়ণগঞ্জে পড়াশোনা করেন। এরপর ঢাকার রেসিডেন্সিয়াল মডেল কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইনে মাস্টার্স ডিগ্রি অর্জন করলেও পেশা হিসেবে বেছে নেন ব্যবসা। রিজওয়ানা ছিলেন বকরের সহপাঠি।
প্রোবনিউজের অনুসন্ধানে জানা গেছে, অপহৃত আবু বকর ফতুল্লা পোস্ট অফিস মোড়ে অবস্থিত রপ্তানিমুখী হামিদ ফ্যাশন লিমিটেডের নির্বাহী পরিচালক এবং মালিক। এর আগে হামিদ ফ্যাশনের মালিক ছিলেন প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।
জাতীয় শ্রমিক লীগ ফতুল্লা আঞ্চলিক শাখার সভাপতি কাউসার আহমেদ পলাশের নেতৃত্বে শ্রমিক অসন্তোষের কারণে হামিদ ফ্যাশন কয়েক বছর বন্ধ ছিল। প্রতিমন্ত্রী বিপুর ছোট ভাই আবু বকরের বন্ধু। সেই সুবাদে কারখানাটির যাবতীয় মেশিনারিজ ক্রয় করে এবং ভবনটি ভাড়া নিয়ে গত ফেব্রুয়ারি মাস থেকে নতুন করে হামিদ ফ্যাশন চালু করেন আবু বকর ।
বুধবার বেলা আড়াইটার দিকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের ভুঁইয়া ফিলিং স্টেশনের সামনে থেকে একদল দুর্বত্ত অস্ত্রের মুখে আবু বকর সিদ্দিককে অপহরণ করে। রিজওয়ানা হাসান এ ঘটনায় ফতুল্লা মডেল থানায় মামলা করেছেন। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত আবু বকরের কোনো খোঁজ মেলেনি।
দেশের পরিবেশ আন্দোলনের অন্যতম সংগঠক ও ম্যাগসাইসাই পুরস্কারপ্রাপ্ত আইনজীবী রিজওয়ানা হাসান অভিযোগ করেন, পেশাগত কারণে তাঁর প্রতি ক্ষুব্ধ কোনো ব্যক্তি বা গোষ্ঠী পরিকল্পিতভাবে তাঁর স্বামীকে অপহরণ করেছে।
প্রোব/পি/জাতীয় ১৭.০৪.২০১৪

১৭ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৫:৪২:৫৪ | ১৭:৫৩:২৬

জাতীয়

 >  Last ›