A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বন্ধু তুমি, শত্রু তুমি | Probe News

Congress_BJP.jpgপ্রাব নিউজ, ডেস্ক: নতুন করে জন্ম নেয়া শত্রুকে ঘায়েল করতে এবার কাঁধে কাঁধ মিলিয়ে সর্বোচ্চ আদালতে গেল ভারতের দুই চির প্রতিদ্বন্দ্বি দল কংগ্রেস এবং বিজেপি। দিল্লিতে বিধানসভা ভেঙে দিয়ে নতুন করে নির্বাচনের জন্য আম আদমির পক্ষ থেকে করা আবেদনের বিরোধিতা করে দুই দলই হাজির হয় আদালতে।
কংগ্রেস এবং বিজেপি নেতাদের কন্ঠেও ছিল একই সুর। আম আদমি পার্টির করা আবেদনটি জরিমানাসহ খারিজ করে দেয়া উচিত উল্লেখ করে তারা বলেন, বিধানসভা ভেঙে দেয়া কিংবা নতুন সরকার গঠন নিয়ে লেফটেন্যান্ট গভর্ণরই সিদ্ধান্ত নেবেন।
আম আদমি পার্টির এমন আবেদনকে গণতান্ত্রিক প্রক্রিয়ার উপর আঘাতের চেষ্টা বলে মন্তব্য করেছে বিজেপি। আর তাতে সায় দিয়ে কংগ্রেস বলে, কম সময়ের জন্য এত ঘন ঘন নির্বাচন জনগণ চায় না এবং তা তাদের জন্য সহায়ক নয়।
দিল্লির বিধানসভায় লোকপাল বিল পাশে ব্যর্থ হওয়ার পর ক্ষমতাগ্রহণের ৪৯ দিনের মাথায় গত ফেব্রুয়ারিতে মুখ্যমন্ত্রী হিসেবে পদত্যাগ করেন আম আদমি পার্টি নেতা অরবিন্দ কেজরিওয়াল। আর এর পর থেকেই দিল্লিতে চলছে প্রেসিডেন্ট শাসন। কংগ্রেস এবং বিজেপির ঐক্যবদ্ধ ষড়যন্ত্রেও কারণে লোকপাল বিল পাশ করা যায়নি বলে এ দুই দলকে দোষারোপ করে আসছেন কেজরিওয়াল।
প্রোব/ফাউ/ডেস্ক/১৭.০৪.২০১৪

১৭ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৩:১১:০১ | ০০:৪৫:১২

দক্ষিণ এশিয়া

 >  Last ›