A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

একদিন পরও সন্ধান মেলেনি আড়াই শতাধিক যাত্রীর | Probe News

South Korea12.jpgপ্রোব নিউজ, ডেস্ক: ৪৭০ জনেরও বেশি যাত্রী নিয়ে দক্ষিণ কোরিয়ার ফেরি ডুবির একদিন পরও সন্ধান মেলেনি নিখোঁজ প্রায় তিনশো মানুষের। বুধবার রাতভর অভিযানের পর অনুসন্ধান অব্যাহত রয়েছে বৃহস্পতিবারও। কর্তৃপক্ষের দেয়া সর্বশেষ হিসেব অনুযায়ী, অন্তত ৯ জনের মৃতদেহ এবং ১৭৯ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।
এর আগে বুধবার রাতে অনেক চেষ্টার পরও প্রচ- ¯্রােতের কারণে ফেরি পর্যন্ত পৌঁছাতে পারেননি ডুবুরিরা। ধারণা করা হচ্ছে অনেকেই ফেরিতে আটকা পড়ে থাকতে পারেন। তবে তাদের জীবিত উদ্ধারের আশা নেই বলে জানিয়েছেন অনুসন্ধানকারী দলের এক কর্মকর্তা।
ফেরিটি নিখোঁজ হওয়ার পর যাত্রী সংখ্যা নিয়ে একের পর এক বিভ্রান্তিকর তথ্য দিয়ে যাচ্ছে কর্তৃপক্ষ। তাদের সবশেষ তথ্য অনুযায়ী ফেরিতে যাত্রী সংখ্যা ছিল ৪৭৫ জন । আর এরমধ্যে ২৮৭জন এখনও নিখোঁজ।
বুধবার সকালে ইনচিয়ন থেকে দক্ষিণের দ্বীপ জেজুতে যাওয়ার সময় ফেরিটি ডুবে যায়। যাত্রীদের অধিকাংশই মাধ্যমিক স্কুল ছাত্র। তাৎক্ষণিকভাবে ফেরি ডুবির সঠিক কারণ জানা যায়নি। তবে ফেরিতে পানি উঠে যাওয়ায় এটি ডুবে যায় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ডুবে যাওয়ার আগে ৮টা ৫৮মিনিটে ফেরি থেকে একটি সিগন্যাল পাঠানো হয়েছিল বলেও জানিয়েছে সংবাদ মাধ্যম।
দুর্ঘটনা কবলিত ফেরিটি উদ্ধারে ৫০টিরও বেশি জাহাজ ও হেলিকপ্টার অংশ নিয়েছে বলেও জানান উদ্ধারকর্মীরা।উদ্ধার অভিযানে ৩৪টি জাহাজ ও ১৮টি হেলিকপ্টার কাজ করছে।
প্রোব/ফাউ/ডেস্ক/১৭.০৪.২০১৪

 

১৭ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১২:১৯:৪৯ | ১০:৫৯:১৮

আন্তর্জাতিক

 >  Last ›