A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অসাম্প্রদায়িকতা বজায়ে বলিউড শিল্পীদের আবেদন | Probe News

সুতীর্থ গুপ্ত, ভারত থেকে : ভারতের অসাম্প্রদায়িক চেতনা বজায় রাখতে বলিউডের পরিচালক, অভিনেতা ও শিল্পীরা দেশের জনগণের কাছে ঐক্যবদ্ধ আবেদন জানিয়েছেন। এক খোলা চিঠিতে এই আবেদন জানিয়ে সই করেছেন বলিউডের সঙ্গে যুক্ত ৬০ জন বিশিষ্ট নাগরিক।

ধর্ম নিরপেক্ষ দলকে ভোট দেবার আবেদন জানিয়ে খোলা চিঠিতে স্বাক্ষর করেছেন পরিচালক গোবিন্দ নিহালনি, বিশাল ভরদ্বাজ, ইমতিয়াজ আলি, জয়া আখতার,মহেশ ভাট, অভিনেত্রী নন্দিতা দাস, সঙ্গীত শিল্পী মুভা মুদগল প্রমুখ। সম্প্রতি যুক্তরাজ্যে লেখক সালমান রুশদি ও ভাস্কর অনীশ কাপুর লন্ডনের দ্য গার্ডিয়ান পত্রিকায় প্রকাশিত এক খোলা চিঠিতে সরাসরি মোদিও প্রধানমন্ত্রীত্ব নিয়ে উদ্বেগ প্রকাশ করা হলেও নতুন চিঠিতে কোন বিশেষ দলকে ভোট দেয়ার কথা উল্লেখ করা হয়নি। এদিকে ভারতে শিক্ষাবিদ, অধ্যাপক ও শিল্পীরাও এক আবেদন পত্রে নরেন্দ্র মোদির সাম্প্রদায়িক চেতনা নিয়ে প্রশ্ন তুলেছেন। তবে প্রকাশ্যে এইভাবে বিশেষ উদ্দেশ্যকে মাথায় রেখে আবেদন জানানো কতটা উচিত তা নিয়ে প্রশ্ন তুলেছেন কেউ কেউ। বিজেপির অভিযোগ, তথাকথিত বুদ্ধিজীবীদের একাংশ ভোটারদের মধ্যে আতঙ্ক তৈরির চেষ্টা করছেন।

তবে দিল্লির এক সমাজকর্মী ও লেখক সোহেল হাসমি বলেন, “এসব মোটেই আতঙ্ক তৈরির চেষ্টা নয়। মোদির মধ্যে যে ভিন্ন মতের কোন জায়গা নেই তা আমরা ইতিমধ্যেই দেখেছি। ভবিষ্যতের জন্য এর পরিণতি মোটেও ভাল হবে না।” তবে বলিউডের সবাই যে মোদি বিরোধী তা মোটেই নয়। রয়েছেন অনেক মোদি ভক্তও। গত বুধবারই সালমান খানের বাবা বিশিষ্ট চিত্রনাট্য লেখক সালিম খান উর্দু ভাষায় মোদির সরকারি ওয়েবসাইটের সূচনা করেছেন।

প্রোব/সুগু/ডেস্ক/১৭.০৪.২০১৪

১৭ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১১:৪৩:৩৪ | ১১:২০:১৫

দক্ষিণ এশিয়া

 >  Last ›