A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

গুজরাট দাঙ্গা নিয়ে নিশ্চুপ না থাকার দাবি মোদির | Probe News

modi13.jpgপ্রোব নিউজ, ডেস্ক: ২০০২ সালের গুজরাট দাঙ্গা নিয়ে পরবর্তীতে নিরব ভ’মিকা পালনের অভিযোগটি নাকচ করে দিলেন ভারতের প্রধান বিরোধী দল বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদি। সংবাদ সংস্থা এএনআইকে দেয়া সাক্ষাৎকারে গুজরাট দাঙ্গার পর এ নিয়ে কথা বলতে তাঁর কখনও আপত্তি ছিল না বলে দাবি করেন মোদি।
গুজরাট দাঙ্গা ইস্যুতে ২০০২ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত শীর্ষ পর্যায়ের সাংবাদিকদের সব প্রশ্নের জবাব দিয়েছেন দাবি করে মোদি বলেন, “সত্য বোঝার মত অবস্থায় কেউই ছিল না।” আর এর পেছনে অজানা এক ষড়যন্ত্রকারীর অস্তিত্ব ছিল বলেও দাবি করেন তিনি।
পাশাপাশি মোদি বলেন, “গণমাধ্যম যদি আমার নিন্দা না করত তবে আজ মোদিকে কেইবা চিনত?
১২ বছর আগের গুজরাট দাঙ্গার জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে অনুতাপ প্রকাশ করে আসলেও কখনও ক্ষমা চাননি মোদি। আসন্ন লোকসভা নির্বাচনে প্রচারণার সময় তার ক্ষমা প্রার্থনার দাবি নিয়ে বিভিন্ন সময়ে তাঁকে প্রশ্নবিদ্ধ করা হয়। এ প্রসঙ্গে এএনআইকে তিনি বলেন, তাঁর বিরুদ্ধে আনা অভিযোগগুলো তাঁকে ব্যথিত করেছে।
গুজরাট দাঙ্গা মোকাবেলায় মোদি যথাযথ ব্যবস্থা নেননি বলে অভিযোগ করে আসছেন সমালোচকরা। তবে অবিযোগগুলোর বিরুদ্ধে কোন প্রমাণ পাওয়া যাযনি উল্লেখ কওে তাঁকে অব্যাহতি দেয় সর্বোচ্চ আদালত।
গুজরাটে পুলিশ কর্মকর্তাদের দিয়ে এক নারীর উপর নজরদারির অভিযোগটিও অস্বীকার করেছেন মোদি। এবারের নির্বাচনে একেই প্রচারণার মূল হাতিয়ার হিসেবে ব্যবহার করছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।
আর এ প্রসঙ্গে মোদি বলেন,“নারীদের বিরুদ্ধে অপরাধ জাতীয় লজ্জ্বা। আর আমাদের একটি জাতি হিসেবেই কাজ করা উচিত। এটা নিয়ে রাজনীতি করা রাহুল কিংবা আমার কারোরই উচিত নয়।”
প্রোব/ফাউ/ডেস্ক/১৬.০৪.২০১৪

১৬ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৮:২৪:৫৩ | ১০:৫৬:৪৪

আন্তর্জাতিক

 >  Last ›