A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বারডেমে চলছে চিকিৎসকদের কর্মবিরতিতে: ভোগান্তিতে রোগীরা | Probe News

প্রোবনিউজ, ঢাকা: কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন রাজধানীর বারডেম হাসপাতালের চিকিৎসকেরা। চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। এই কর্মবিরতির কারণে হাসপাতালের চিকিৎসাসেবা প্রায় ভেঙে পড়েছে। চরম দুর্ভোগে পড়েছেন রোগীরা।

বুধবার সকাল ১০টায় বারডেম হাসপাতাল মিলনায়তনে সংবাদ সম্মেলনে চিকিৎসকরা জানান, চিকিৎসকদের মারধরের ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত তারা কাজে ফিরবেন না।

এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে মারধরের প্রতিবাদে বারডেম হাসপাতালের চিকিৎসকেরা মঙ্গলবার থেকে কর্মবিরতি শুরু করেন। চিকিৎসকদের কর্মবিরতির কারণে বহির্বিভাগে আসা রোগীরা দুর্ভোগে পড়েন।

সংবাদ সম্মেলনে চিকিৎসকদের পক্ষে আহমেদ সালাম মীর দাবি করেন, তারা কখনোই চান যে রোগীরা দুর্ভোগে পড়ুন। তারা চিকিৎসা দিতে চান। এ মুহূর্তে চিকিৎসকেরা মারাত্মক নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ পরিস্থিতিতে সঠিকভাবে চিকিৎসা দেয়া সম্ভব নয়।

বারডেম চিকিৎসকদের দাবি, হাসপাতালের ১৩২ নম্বর ওয়ার্ডে চিকিসাধীন এক রোগী যথোপযুক্ত চিকিৎসা ও ব্যবস্থাপনা পাওয়া সত্ত্বেও গত রোববার রাত আটটায় মারা যান। এই ঘটনাকে কেন্দ্র করে রোগীর স্বজন নামধারী ৬০-৭০ জন দুস্কৃতিকারী হাসপাতালে তাণ্ডব চালায়। এ সময় চিকিৎসক মো. আনোয়ার হোসেন, কল্যাণ দেবনাথ ও শামিমা আক্তারের ওপরও হামলা করা হয়। তাদের বাঁচাতে গিয়ে লাঞ্ছিত হন চিকিৎসক মো. ফিরোজ আমিন।
চিকিৎসক আহমেদ সালাম মীর অভিযোগ করেন, হামলায় পুলিশের এসি মাসুদ পরিচয় দানকারী একজন এবং সাবেক শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের এপিএস পরিচয় দানকারী আরেকজন হামলায় সরাসরি অংশ নিয়েছেন। এ ঘটনার প্রতিবাদে তারা কর্মবিরতির ঘোষণা দেন।
এদিকে চিকিত্সকদের কর্মবিরতির কারণে আজও বহির্বিভাগে আসা রোগীরা চরম দুর্ভোগে পড়েছেন। সেবা না পেয়ে কুমিল্লার ফরিদগঞ্জ থেকে আসা রেনু বেগমকে গালে হাত দিয়ে হাসপাতালের সিঁড়িতে বসে থাকতে দেখা যায়। সেবা না পেয়ে অনেকেই ফিরে গেছেন।
প্রোব/ খোআ/ জাতীয়/ ১৬.০৪.২০১৪

১৬ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৪:০১:২২ | ১৯:১১:২৩

জাতীয়

 >  Last ›