A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অগ্রগতি প্রতিবেদন পাঠানো হয়েছে: তোফায়েল | Probe News

gsp.jpgপ্রোব নিউজ, ঢাকা: জিএসপি সুবিধা ফিরে পেতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বাংলাদেশ। এদিকে দেশের পোশাক খাতে শ্রমিকদের কর্মপরিবেশ, নিরাপত্তা এবং অধিকার প্রতিষ্ঠায় সরকারের নেয়া পদক্ষেপে ক্রেতাপ্রতিষ্ঠানগুলোর জোট ও যুক্তরাষ্ট্রের ক্রেতাপ্রতিষ্ঠানগুলো সন্তুষ্ট বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।
ঢাকায় অ্যালায়েন্স ফর বাংলাদেশ ওয়ার্কার সেফটি বোর্ডের চেয়ারম্যান অ্যালেন ও’তাউসেরের নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সঙ্গে মঙ্গলবার মতবিনিময় করার সময় এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন বাণিজ্যসচিব মাহবুব আহমেদ।
বাণিজ্যমন্ত্রীর দাবি, পোশাক কারখানাগুলোতে বর্তমানে আগের যেকোনো সময়ের চেয়ে কাজের পরিবেশ ও নিরাপত্তা অনেক ভালো। তিনি বলেন, বিদেশি বিশেষজ্ঞরা ইতিমধ্যে দেশের ৬৭৫টি পোশাক কারখানা পরিদর্শন করেছেন। এর মধ্যে মাত্র একটি কারখানায় ত্রুটি পাওয়া গেছে। সেটিও তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হয়েছে।
কারখানায় অগ্নিনিরাপত্তা নিশ্চিত করতে ফায়ার সেফটি ডোর (দরজা) আমদানিতে শুল্ক সুবিধা দেয়া হচ্ছে, যেন সবাই কারখানায় এগুলো স্থাপন করতে পারেন।
তোফায়েল আহমেদ বলেন, জিএসপির স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য যুক্তরাষ্ট্রের দেওয়া শর্তগুলো পূরণের সর্বশেষ অগ্রগতির তথ্য মঙ্গলবার ইউএসটিআরে(ইউনাইটেড স্টেটস ট্রেড রিপ্রেজেন্টেটিভ)পাঠানো হয়েছে।
প্রোব/মুআ/জাতীয় ১৫.০৪.১৪

১৫ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৯:৪২:১১ | ১৬:১০:৪২

জাতীয়

 >  Last ›