A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

১৪৯৯ হাজার কোটি টাকার তিন প্রকল্প অনুমোদন | Probe News

ecnecপ্রোবনিউজ, ঢাকা: জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) সভায় উপজেলা কমপ্লেক্স নির্মাণসহ ১ হাজার ৪৯৯ কোটি টাকার তিনটি প্রকল্প অনুমোদন করা হয়েছে। 

মঙ্গলবার বিকালে এনইসির সভাকক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ প্রকল্পগুলো অনুমোদন করা হয়।
সভা শেষে পরিকল্পনামন্ত্রী আ হ ম মোস্তফা কামাল সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি প্রকল্পগুলোর বিভিন্ন দিক তুলে ধরেন।
অনুমোদন পাওয়া প্রকল্পগুলো হল: উপজেলা কমপ্লেক্স সম্প্রসারণ প্রকল্প (১ম সংশোধিত)। এর ব্যয় ধরা হয়েছে ১ হাজার ১৯৯ কোটি টাকা। এ প্রকল্পের মাধ্যমে সারা দেশের উপজেলা ভবনগুলোকে যাবতীয় সুবিধা দিয়ে কমপ্লেক্সে ভবনে রূপান্তর করা হবে।
এছাড়া দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লী উন্নয়ন ও কর্মসংস্থান সহায়তা প্রকল্প (সংশোধিত) অনুমোদন পেয়েছে। এতে ব্যয় ধরা হয়েছে ১৩১ কোটি টাকা। প্রকল্পটি বাস্তবায়ন করা হবে খুলনা ও বরিশাল বিভাগে। এর মাধ্যমে ৫০ হাজার গ্রামীণ দুঃস্থ মহিলাকে সেলাই প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে স্বাবলম্বী করা হবে। প্রকল্পের আওতাধীন এলাকায় মহিলাদেরকে ১৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হবে।
এছাড়া শিরনীর টেক থেকে গাবতলী সেতু পর্যন্ত সংযোগ সড়ক নির্মাণ প্রকল্প (সংশোধিত)। প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় ধরা হয়েছে ৯৪ কোটি টাকা।
এবারের একনেক সভায় অনুমোদন পাওয়া ৩টি প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৪১৯ কোটি টাকা। সরকারি তহবিল থেকে এ অর্থের যোগান দেয়া হবে।

প্রোব/বিএইচ/পি/জাতীয়/১৫.০৪.২০১৪

১৫ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৬:২০:০৭ | ১২:৪৩:৪৮

জাতীয়

 >  Last ›