A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মিল্কি হত্যা মামলায় ১২ জনের বিরুদ্ধে চার্জশিট | Probe News

কৃষি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষকের পদত্যাগ

শিক্ষক সমিতির আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করল ময়মসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর মোহাম্মদ সুলতান উদ্দিন ভূঁইয়া ও আশরাফুল হক হলের প্রভোস্ট প্রফেসর ডঃ রফিকুল ইসলাম। সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের কাছে তারা পদত্যাগ পত্র জমা দেন। এর আগে গেল ১ এপ্রিল মৎস্য বিজ্ঞান বিভাগ অনুষদের মেধাবী ছাত্র সাদ ইবনে মমতাজ হত্যার নিরপেক্ষ তদন্ত ও বিচারের দাবিতে আন্দোলন করে আসছিলেন শিক্ষক- শিক্ষার্থীরা। এর ধারাবাহিকতায় গেল বুধবার প্রোক্টর আশরাফুল হক হলের প্রভোস্টসহ স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টার পদত্যাগ এবং শিক্ষার্থীদের নিরাপত্তায় টাস্কফোর্স গঠনসহ ৩ দফা দাবি দিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আজ মঙ্গলবার পর্যন্ত আল্টিমেটাম দেয় শিক্ষক সমিতি। এদিকে পরবর্তী করণীয় নির্ধারণে সকাল এগারটায় মিটিংয়ে বসেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

মিল্কি হত্যা মামলায় ১২ জনের বিরুদ্ধে চার্জশিট

মিল্কি হত্যা মামলায় আদালতে অভিযোগ পত্র পেশ করেছে র‍্যাব। ৪ জন আসামি এ মামলায় এখনো পলাতক রয়েছে। গত বছরের ২৯ জুলাই গুলশান শপিং কমপ্লেক্স এর সামনে খুন হন যুবলীগ নেতা মিল্কি। চাঞ্চল্যকর এ ঘটনায় একটি ভিডিও ফুটেজ নিয়ে শুরু হয় তদন্ত। ভিডিও ফুটেজে দেখা যায় কিভাবে খুনিরা রিয়াজুল হক মিল্কিকে খুন করে।

প্রায় ৮ মাস পর এ মামলায় ১২ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় র‍্যাব। আইন ও জনসংযোগ শাখা র‍্যাবের পরিচালক এটিএম হাবিবুর রহমান সাংবাদিকদের বলেন এজাহারে উল্লেখ আছে এরকম একাধিক ব্যাক্তি অভিযোগ পত্রে আসেনি যেহেতু সাক্ষী প্রমাণে তাদের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি, ১২ জনের মধ্যে যাদের নামে অভিযোগ দেয়া হয়েছে তারা সকলেই ঘটনার সাথে জড়িত ছিল।

অভিযোগপত্রভুক্ত আসামিরা হলেন মিল্কির গাড়ি চালক সাখাওয়াত, ফাহিমা ইসলাম, জাহাঙ্গীর মন্ডল, শহীদুল ইসলাম, আমিনুল ইসলাম, সোহেল মাহমুদ, চুন্নু মিয়া, আরিফ, শরিফ উদ্দিন, ইবরাহিম খন্দকার এবং রফিকুল ইসলাম। র‍্যাব কর্মকর্তা বলেন মূলত তিনটি কারণে হত্যাকাণ্ড ঘটানো হয় প্রথমত রাজনৈতিক দ্বন্দ্ব, দ্বিতীয়ত ব্যবসায়িক কোন্দল এবং আধিপত্য বিস্তারই হত্যাকাণ্ডের উদ্দেশ্য।

আদালতে অভিযোগ পত্র জমা দেয়ার পর পলাতক ৪ আসামিকে গ্রেফতারের আবেদন জনায় র‍্যাব।

১৫ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৫:১৯:৫৪

জাতীয়

 >  Last ›