A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আরেক ধাপ এগিয়ে বিজেপি জোট | Probe News

NDTV Poll.jpgপ্রোব নিউজ, ডেস্ক: সরকার গঠনের জন্য নির্ধারিত ২৭২ আসনের চেয়ে আরও তিনটি বেশি আসন নিয়ে এগিয়ে আছে ভারতের প্রধান বিরোধী দল বিজেপির নের্তৃত্বাধীন জোট এনডিএ। লোকসভা নির্বাচনের জন্য দেশটির টিভি চ্যানেল এনডিটিভির করা সর্বশেষ জনমত জরিপ অনুযায়ী লোকসভা নির্বাচনে ২৭৫টি আসন পেতে যাচ্ছে জোটটি। এরমধ্যে বিজেপি পাবে ২২৬টি আসন।
আর যদি তা সত্যি হয়, তবে লোকসভা নির্বাচনে এটাই হবে বিজেপির এ যাবতকালের সবচেয়ে শক্তিশালী পারফরমেন্স। অন্যদিকে জরিপ অনুযায়ী নিজেদের এ যাবতকালের সবচেয়ে খারাপ পারফরমেন্স হবে কংগ্রেসের নেতৃত্বাধীন জোট ইউপিএর। কংগ্রেস কখনও একশো আসনের নিচে না নামলেও জরিপ অনুযায়ী এবার কংগ্রেস পাবে মাত্র ৯২টি আসন। আর জোটের সহযোগিতায় ১১১ টি আসনের দেখা পেতে পারে দলটি।
লোকসভা নির্বাচনের ৯টি ধাপের মধ্যে মাত্র ৪টি ধাপের নির্বাচন সম্পন্ন হয়েছে। এর আগের জরিপগুলোতে সরকার গঠনের জন্য নির্ধারিত আসন পূরণ করতে পারেনি এনডিএ। গত ফেব্রুয়ারির জরিপে বলা হয়, বিজেপি পাবে ১৯৬টি আসন এবং তার জোট পাবে ২৩০টি আসন। আর মার্চের জরিপে বলা হয়, বিজেপি পাবে ২১৪ টি আসন এবং এনডিএ ডাবে ২৫৯টি আসন। আর এপ্রিলের জরিপে আরও এক ধাপ এগিয়ে গেল দলটি।
জরিপকে মিথ্যে করে দিয়ে এনডিএ জোট যদি ২৭২টি আসন না পায়, তামিল নাড়–র জয়ললিতা কিংবা মমতা বন্দোপাধ্যায়ের মত আঞ্চলিক খেলুড়েদের জোটে টানতে হবে এনডিএকে।
প্রোব/ফাউ/ডেস্ক/১৫.০৪.২০১৪

১৫ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৩:১২:৫৩ | ১৩:৫২:২৭

দক্ষিণ এশিয়া

 >  Last ›