A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘সরকার ও ভারতের উপর চাপ সৃষ্টি করা হবে’ | Probe News

Lonmarch.jpgপ্রোবনিউজ, ঢাকা: তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যার দাবিতে ২২ ও ২৩ এপ্রিল তিস্তা ব্যারেজ অভিমুখে লংমার্চ করবে বিএনপি।
সূত্র জানায়, রাজনৈতিক কর্মসূচির চেয়েও লংমার্চ কর্মসূচিকে বেশি গুরুত্ব দিচ্ছে বিএনপি। দলীয় নেতারা বলছেন, তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিটি কোন দল বা ব্যক্তির নয়, এ দাবি সমগ্র জাতির। এটি একটি জাতীয় ইস্যু, তাই সমগ্র দেশবাসীকে লংমার্চে সামিল করার পরিকল্পনা নেয়া হয়েছে।
এ প্রসঙ্গে, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা শামছুজ্জামান দুদু প্রোবনিউজকে বলেন, তিস্তা জনগণের বাঁচা-মরার লড়াই। এজন্য অন্য কর্মসূচির তুলনায় লংমার্চকে আমরা বেশি longmarch 2.jpgগুরুত্ব দিচ্ছি। সারা দেশের মানুষকে সঙ্গে নিয়ে লংমার্চ করবে বিএনপি। দুদু বলেন, দেশ-বিদেশে তিস্তার পানি ইস্যুটির গুরুত্ব রয়েছে। লংমার্চের মাধ্যমে আমরা দেশবাসীকে সঙ্গে নিয়ে সরকার এবং ভারতের উপর চাপ সৃষ্টি করব।
বিএনপির চেয়ারপারসনের আরেক উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, তিস্তার কারণে দেশের কৃষি, জীববৈচিত্র্যসহ আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্ব ধংসের মুখোমুখি। এটি একটি জাতীয় ইস্যু। আমি মনে করি, বিএনপির লংমার্চে সারা দেশের মানুষ অংশগ্রহণ করবে।
জানা গেছে, ২২ এপ্রিল সকালে সমাবেশের মাধ্যমে ঢাকা থেকে যাত্রা শুরু করবে লংমার্চটি। এদিন যাত্রাপথে বিভিন্ন স্থানে সমাবেশ ও পথসভা শেষে রাতে রংপুরে অবস্থান করবে লংমার্চ। পরদিন ২৩ এপ্রিল তিস্তা ব্যারেজের পাশে ডালিয়ায় সমাবেশের মাধ্যমে লংমার্চ কর্মসূচি সমাপ্ত হবে।
প্রোব/জাতীয়/১৩.০৪.২০১৪

১৩ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৩:৩২:৩৮ | ১৩:৩৬:৪১

জাতীয়

 >  Last ›