A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

তাপদাহ থাকবে আগামী দু সপ্তাহ | Probe News

weather00.jpgপ্রোব নিউজ, ঢাকা: রোদের তীব্রতা বেড়ে যাওয়ায় এখন তাপের ব্যারোমিটারে পারদের উর্ধ্বগতি। আগামী দু সপ্তাহ তাই অসহনীয় গরম পড়বে। আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানা গেছে।
শনিবার রাতের আবহাওয়া ছিলো সহনীয় মাত্রায়। রোববার সকালেও খুব একটা গরম অনুভূত হয়নি। আবহাওয়া বিশ্লেষণে দেখা যায়, সকাল সাড়ে নয়টার দিকে তাপমাত্রা ছিলো ৩১ ডিগ্রী সেলসিয়াস। তবে দিনের পরের ভাগে এটি আরো বেড়ে যাবে।
রাতের মধ্যে সেই তাপমাত্রা কমে আসলেও বৈশাখের প্রথম দিন বাঙালিরা যখন নানা আয়োজনে মেতে উঠবে তখন তাপদাহ বেড়ে যাবে। আবহাওয়া বিশ্লেষণ করে দেখা যায় পহেলা বৈশাখ তাপমাত্রা থাকবে ৩৮ ডিগ্রী সেলসিয়াস। সেই তাপ বেড়ে পেছনে ফিরে তাকাবে না অন্তত তিন দিন।
১৫ এপ্রিল থেকে পরের সাত থেকে আট দিনে সূর্যের প্রখর তাপে ওষ্ঠাগত হবে প্রাণ। তাপমাত্রা থাকবে ৩৮ থেকে ৪০ ডিগ্রী সেলসিয়াস। ২৫ এপ্রিল থেকে কমতে শুরু করবে তাপের মাত্রা। এপ্রিলের শেষ সপ্তাহে তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রী সেলসিয়াসে। একটানা ২০ দিন বৃষ্টির কোনো পূর্বাভাস নেই।
আবহাওয়াবিদরা বলছেন, তাপদাহের পাশাপাশি এর অব্যাহত ওঠানামা মানুষকে আরও কাতর করে দেবে। ঘরের বাইরে বের হলে রোদ থেকে রক্ষা পেতে ছাতা নিয়ে বের হওয়ার পরামর্শ দিয়েছেন তারা। আর দিনে মারাত্মক গরম, রাতে অপেক্ষাকৃত ঠান্ডা এই অবস্থা চলতে থাকলে মানুষের রোগবালাইয়ের সম্ভাবনাও বেড়ে যাবে।
প্রোব/মুআ/জাতীয় ১৩.০৪.১৪

১৩ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১১:০৫:৪৭ | ১৫:১৯:৩৮

জাতীয়

 >  Last ›