A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর আশ্বাস | Probe News

প্রোবনিউজ, ঢাকা: বিড়ি-সিগারেটের ধোঁয়া নারী-শিশুসহ অধূমপায়ীদের জন্য ক্ষতিকর। তাই অধূমপায়ীদের স্বাস্থ্য রক্ষায় তামাক নিয়ন্ত্রণ আইন অনুযায়ী জনসমাগম স্থানগুলো ধূমপানমুক্ত রাখতে হবে। পহেলা বৈশাখ এর মত গুরুত্বপূর্ণ জাতীয় অনুষ্ঠানও ধূমপানমুক্ত পাবলিক প্লেস হিসেবে আইনে অন্তর্ভূক্ত বিধায়, আইন অনুযায়ী এসব স্থানকে ধূমপানমুক্ত রাখতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

পহেলা বৈশাখ ধূমপানমুক্ত রাখার অনুরোধ নিয়ে বাংলাদেশ তামাকবিরোধী জোটের প্রতিনিধিরা শনিবার সকালে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে সচিবালয়ে সাক্ষাত করতে গেলে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, জনস্বাস্থ্য বিবেচনায় তামাক নিয়ন্ত্রণনে সরকার অত্যন্ত ইতিবাচক। ইতিপূর্বেও এ আইন বাস্তবায়নে সরকার গুরুত্বপূর্ন উদ্যোগ গ্রহণ করেছে। বিগত বছরগুলোতে পহেলা বৈশাখে অনুষ্ঠানস্থল ও মেলা প্রাঙ্গন ধূমপানমুক্ত ঘোষণা করা হয়েছিল। বাংলা বর্ষবরণ অনুষ্ঠানস্থলগুলোতে বিপুল সংখ্যক নারী-শিশুসহ সব বয়সী মানুষের সমাগম ঘটে। তাই এসব অনুষ্ঠানকে ধূমপানমুক্ত রাখা জরুরী। নারী, শিশু এবং অধূমপায়ীদের বিষয় বিবেচনায় নিয়ে এবছরও পহেলা বৈশাখ নববর্ষের অনুষ্ঠানস্থল ধূমপানমুক্ত রাখার জন্য উদ্যোগ গ্রহণের আশ্বাস ব্যক্ত করেন।

প্রতিনিধিদলে আরো ছিলেন এলাইন্স ফর কো-অপারেশন এন্ড লিগ্যাল এইড বাংলাদেশ (একলাব) এর নির্বাহী পরিচালক তরিকুল ইসলাম, বাংলাদেশ তামাক বিরোধী জোট এর মুখপাত্র সমস্বর এর নির্বাহী সম্পাদক আমিনুল ইসলাম সুজন, সিরাক বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম সৈকত, ডাব্লিউবিবি ট্রাস্ট এর পরিচালক গাউস পিয়ারী এবং ন্যাশনাল এডভোকেসী অফিসার সৈয়দা অনন্যা রহমান।
প্রোব/সবি/জাতীয়/১২.০৪.২০১৪

 

১২ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৯:৪২:৩২ | ১২:৫২:৩৭

জাতীয়

 >  Last ›