A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘চোখের পানিতে নয়, জবাব দেবো সময় মত’ | Probe News

khaleda-zia.jpgপ্রোবনিউজ, ঢাকা: এখন আর চোখের পানি ফেলে নয়, সময়মতো সরকারের সব জুলুম নির্যাতনের জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, কারো নির্দেশে আমরা আন্দোলন করি না। দল গুছিয়ে সময়মতো আন্দোলন শুরু করবো। জুলুম নির্যাতন করলে পরিণতি আর ভালো হবে না।

শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর শ্রমিক দলের ষষ্ঠ সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, অতি দ্রুত নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। বেশি দেরি করলে আর পরিণতি ভালো হবে না। এজন্য আপনারাই দায়ী থাকবেন। জনগণ আপনাদের নির্বাচনের নমুনা ৫ জানুয়ারি এবং উপজেলা নির্বাচনে দেখেছে।

খালেদা বলেন, জনগণের টাকা খরচ করে প্রতিদিন জাতীয় সংসদে গালাগাল করা হচ্ছে।মানুষ বেশিদিন ধৈর্য ধরে থাকবে না। এসময় দেশ ধ্বংসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে বলেও আহ্বান জানান তিনি।

খালেদা জিয়া বলেন, “বাংলাদেশের গণতন্ত্র এখন ‘মৃত’ । বর্তমান অবৈধ সরকার গত ৫ জানুয়ারি গণতন্ত্রের কবর রচনা করেছে। ৫ জানুয়ারি দেশে কোনো নির্বাচন হয়নি।কারণ দেশের মানুষ চেয়েছিল নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। কিন্তু আওয়ামী লীগ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে ভয় পায়। কারণ তারা জানে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে তারা ক্ষমতায় আসতে পারবে না।”

তিনি আরো বলেন, “নির্বাচন কমিশন, আইন শৃঙ্খলা বাহিনীকে দলীয় কাজে ব্যবহার করা হচ্ছে। এখন প্রশাসন বলতে কিছু নেই। সবকিছু দলীয়করণ করা হয়েছে। দলীয় লোকজন বসিয়ে সিভিল প্রশাসনে দুর্নীতি অরাজকতা আর বিশৃঙ্খলা তৈরি করা হয়েছে প্রশাসন স্থবির। কোনো কাজ হচ্ছে না। পুলিশ প্রশাসনেও ব্যাপক দু্র্নীতি আর অনিয়ম চলছে। একটা ভালো প্রশাসন ছিল, আওয়ামী লীগ তা নষ্ট করে দিয়েছে। এভাবে দেশটাকে শেষ করে দিতে চায়। বাংলাদেশের জন্য আওয়ামী লীগের কোনো মায়া-দয়া নেই।”

বেগম জিয়া বলেন, “সম্প্রতি বিমানবন্দরে স্বর্ণের চোরাচালান ধরা পড়াছে। সোনার ছেলেরা বসে আছে সব জায়গায়। তাদের কল্যাণে দিনরাত সোনা চোরাচালান হয়ে আসছে। কিন্তু সোনাগুলো কোথায় যাচ্ছে, কেউ তো ধরা পড়ছে না। এরকম কখনো আগে ছিল না।”

প্রোব/বিএইচ/রাজনীতি/১২.০৪.২০১৪

১২ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৬:১৬:৪৮ | ১৩:২২:৪৭

জাতীয়

 >  Last ›