A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নববর্ষে নগরবাসীকে ডিএমপি’র পরামর্শ | Probe News

Dmp.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে পহেলা বৈশাখ, ১৪২১ উপলক্ষে সম্মানিত নগরবাসীকে নববর্ষের উষ্ণ অভিনন্দন জানিয়ে বলা হয়েছে, নববর্ষ উদ্যাপনের লক্ষ্যে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, চারুকলা ইন্সটিটিউট, ঢাকা বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র সরোবরসহ ঢাকার বিভিন্ন স্থানে বাঙালির ঐতিহ্য ধারণ করে নানা আয়োজন থাকবে। নগরের প্রতিটি স্থানে নববর্ষ উদ্যাপন অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য ডিএমপি’র পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও যান চলাচল নির্বিঘ্ন করতে ট্রাফিক ব্যবস্থায় সর্বোচ্চ গুরুত্ব প্রদান করা হয়েছে। অনুষ্ঠানস্থলে সম্মানিত নগরবাসী যেন আনন্দ ও উচ্ছ্বাসের সাথে বর্ষবরণ করতে পারে, সেজন্য নিম্নে বর্ণিত নিরাপত্তা পরামর্শসমূহ অনুসরণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

সাধারণ নিরাপত্তা পরামর্শসমূহের মধ্যে রয়েছে, পুলিশের সহায়তা প্রয়োজন হলে পুলিশ কন্ট্রোল রুম, রমনা পার্কে পুলিশ সাব-কন্ট্রোল রুম, সোহরাওয়ার্দী উদ্যান সাব- কন্ট্রোল রুম অথবা শাহবাগ থানায় যোগাযোগ করুন। ধানমন্ডি এলাকার ক্ষেত্রে রবীন্দ্র সরোবর সাব-কন্ট্রোলরুম অথবা ধানমন্ডি থানায় যোগাযোগ করুন । প্রবেশ পথে তল্লাশী করার ক্ষেত্রে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যকে সহায়তা করুন। আপনার সঙ্গীয় কেউ হারিয়ে গেলে রমনা পার্কে পুলিশ সাব-কন্ট্রোল রুমে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করুন। আপনার সাথে শিশু-কিশোর থাকলে অবশ্যই তাদের পকেটে বাসার ঠিকানা ও প্রয়োজনীয় মোবাইল নম্বর লিখে রাখুন। প্রয়োজনে পুলিশের সাহায্য গ্রহণের পরামর্শ দিন। ভিড়ের মধ্যে হারিয়ে গেলে পূর্বেই নির্ধারণ করে রাখুন কোথায় এবং কখন একত্রিত হবেন।
নিরাপত্তার স্বার্থে হ্যান্ডব্যাগসহ যে কোনো ধরণের ব্যাগ বহন পরিহার করুন। অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে পান্তা ইলিশ কিংবা যে কোনো খাদ্য গ্রহণের পূর্বে খাবারের মান পরীক্ষার পাশাপাশি মূল্য সম্পর্কে নিশ্চিত হোন। মোবাইল চোর এবং ছিনতাইকারীদের বিষয়ে সতর্ক থাকুন। আপনার আশেপাশে অথবা দৃষ্টি সীমায় কোন সন্দেহভাজন ব্যক্তি, সন্দেহজনক বস্তু/দ্রব্যাদি দৃষ্টিগোচর হলে তাৎক্ষণিকভাবে পুলিশকে সংবাদ দিন। পহেলা বৈশাখ বিকেল ৬ টার মধ্যে রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান ও রবীন্দ্র সরোবর এলাকা ত্যাগ করার জন্য নগরবাসীকে অনুরোধ করা হলো।
অনুষ্ঠানস্থলে সন্দেহজনক কোন সরঞ্জাম/বস্তু/ব্যাগ/অস্ত্র/ছুরি/কাচি/পটকা/দাহ্য পদার্থ/ক্ষয়কারক তরল/ব্লেড/নেইলকাটার/দিয়াশলাই/গ্যাসলাইটার সাথে বহন না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। অনুষ্ঠানস্থলে বা প্রকাশ্য স্থানে ধূমপান না করার জন্য অনুরোধ করা হলো। আপনি কোনো দ্রব্যাদি পেয়ে থাকলে তা সাথে সাথে পুলিশ কন্ট্রোল রুম, সাব-কন্ট্রোল রুমে অবহিত করুন। সোহরাওয়ার্দী উদ্যানে হকারকে বসতে দেয়া হবে। ভোর ৪ টার পূর্বে হকাররা ঐ এলাকায় প্রবেশ করবেন। অনুষ্ঠানস্থলে নির্ধারিত নিম্নলিখিত প্রবেশ ও বাহির পথ ব্যবহার করার জন্য অনুরোধ করা হলো।

এর মধ্যে রমনা উদ্যানের প্রবেশ পথ হলো : অরুণোদয় (বেইলী রোডের শেষ প্রান্ত, সুগন্ধা’র বিপরীতে), রমনা রেস্তোরা গেট, অস্তাচল (শিশুপার্কের বিপরীতে) ও নতুন গেইট (শিখা চিরন্তনের বিপরীতে)। উদ্যান থেকে বের হওয়ার পথ হলো : উত্তরায়ণ (পুলিশ ভবন ক্রসিং, মিন্টো রোডের শেষ প্রান্ত) ও বৈশাখী গেট (ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের বিপরীতে)।
প্রবেশ ও বাহির পথ হলো : শ্যামলীমা (কাকরাইল মসজিদ) ও স্টার গেইট (মৎস্য ভবন)।

অপরদিকে, সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ পথ হলো : ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট গেট, টিএসসি গেট ও তিন নেতার মাজার গেট।
উদ্যান থেকে বাহির হওয়ার পথ হলো : শিখা চিরন্তরন গেট, চারুকলার বিপরীতে ছবির হাট গেট ও রমনা কালী মন্দির গেট।

যোগাযোগের জন্য প্রয়োজনীয় ফোন নম্বরসমূহ হলো, পুলিশ কন্ট্রোল রুম : ৯৫৫৯৯৩৩, ৯৫৫১১৮৮, ৯৫১৪৪০০, ০১৭১৩-৩৯৮৩১১। ডিএমপি ফোন নং-৯৯৯, পুলিশ সাব-কন্ট্রোল রুম (রমনা পার্ক) : ২৫৩৩ (ডিএমপি) (অনুষ্ঠানকালীন)। রমনা থানা : ০১৭১৩৩৭৩১২৫, শাহবাগ থানা : ০১৭১৩৩৭৩১২৭, ধানমন্ডি থানা : ০১৭১৩৩৭৩১২৬।
সূত্র: ডিএমপি
প্রোব/বিএইচ/জাতীয়/১২.০৪.২০১৪

 

১২ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৫:৪৬:৩৬ | ১৬:১৬:২৯

জাতীয়

 >  Last ›