A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

‘বঙ্গবন্ধু পরিবার হত্যার সাথে তোফায়েল জড়িত’ | Probe News

khokaপ্রোবনিউজ,ঢাকা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদকে উদ্দেশ্য করে বিএনপির ভাইস-চেয়ারম্যান খোকা বলেছেন, “তাহলে ৩২ নম্বরে যখন শেখ মুজিবুর রহমান স্বপরিবারে নিহত হয়ে পড়েছিলেন, তখন আপনি (তোফায়েল) কোথায় ছিলেন?। আপনিতো তখন রক্ষী বাহিনীর পরিচলক ছিলেন। দুষ্টু লোকেরা বলেন, এই হত্যাকান্ড সঙ্গে আপনার সম্পৃক্ততা ছিল। এখন আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে নিজের অবস্থান পরিষ্কার করার জন্য তারেক রহমানের বক্তব্য খনন করতে না পেরে যা তা বলছেন।”

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয়তাবাদী শ্রমিকদল ঢাকা মহানগরের ৬ষ্ঠ সম্মেলন ও জাতীয় কাউন্সিলের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
তোফায়েলকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, “শেখ হাসিনা আপনাকে বিশ্বাস করেন না। সে জানে আপনি যেকোনো সময় তাকে ধাক্কা দিতে পারেন। খালেদা জিয়া যদি আন্দোলন না করতেন তাহলে আপনি কখনোই মন্ত্রী হতে পারতেন না। মন্ত্রী হওয়ার এই সুযোগ দেয়ায় খালেদা জিয়ার পা ছুঁয়ে সালাম করুন।
খোকা বলেন, “জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতার ঘোষক ও প্রথম ঘোষিত রাষ্ট্রপতি। সেটা একদিন হোক বা এক ঘণ্টার জন্য হোক। এটাই ইতিহাসের উপাদান। শেখ মুজিবুর রহমানের ২৬ মার্চের ভাষনকে স্বাধীনতার ঘোষণা হিসেবে সংবিধানে সংযোজন করলেই হবে না, জাতির ক্রান্তিকালে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র থেকে জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষণা দেন। সে সময় তিনি দেশী-বিদেশীদের কাছে সাহায্য ও অস্ত্র চেয়েছিলেন।”
এসময় হুঁশিয়ারি দিয়ে তিনি আরো বলেন, “জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ভাবমূর্তি বিনষ্ট করতে কথা বলবেন আর আমরা চুপ করে বসে থাকবো তা হবে না। শেখ হাসিনাকে তোষামোদ করতে চাইলে করতে পারেন।”
সরকারের প্রতি নিয়মতান্ত্রিক আন্দোলনের পথ খুলে দেওয়ার আহবান জানিয়ে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, অন্যথায় যে নির্মম পরিণতি হবে তা আমরা চাই না।
প্রোব/শামা/জাতীয় ১২.০৪.২০১৪

১২ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৪:২৮:৫৮ | ১৪:৩৬:১০

জাতীয়

 >  Last ›