A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে ১৬ এপ্রিল | Probe News

roadmarchপ্রোবনিউজ, ঢাকা: গণতান্ত্রিক বামমোর্চা রোডমার্চ শেষে ১৬ এপ্রিল বুধবার ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে।
তিস্তার পানিতে ন্যায্য হিস্যার দাবিতে ৮ থেকে ১১ এপ্রিল ঢাকা নীলফামারী রোডমার্চ শেষে গতকাল বামামোর্চার কেন্দ্রীয় নেতৃবৃন্দ এই কর্মসূচি ঘোষণা করেন।
বামমোর্চা একই দাবিতে মে মাসে ঢাকায় যৌথ নদীর পানির হিস্যা আদায়ে কর্মকৌশল প্রণয়ন করতে জাতীয় কনভেনশনও করবে।
এদিকে রোডমার্চ পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ তিস্তা থেকে ভারতের একতরফা পানি প্রত্যাহারের কঠোর সমালোচনা করে সকল অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা নিশ্চিত করার দাবী জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে স্বাধীন অবস্থান থেকে জোরালো কূটনৈতিক চাপ অব্যাহত রাখা এবং প্রয়োজনে জাতিসংঘ ও আন্তর্জাতিক পর্যায়ে বিষয়টি তুলে ধরার আহবান জানান।

বক্তারা আরো বলেন, পানির অভাবে তিস্তা পাড়ের ১২টি উপজেলার প্রায় ৮০ হাজার হেক্টর জমির বোরো আবাদ চরম বিপর্যয়ের মুখে। ফলে ওই বিস্তীর্ণ এলাকার কৃষকসহ কৃষির সাথে যুক্ত জনগোষ্ঠীর হাহাকার শুরু হয়েছে।

নীলফামারী জেলা বাসদের নেতা আব্বাস আলী সরকারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রোডমার্চ কর্মসূচীর সমন্বয়কারী আব্দুস সাত্তার, গণসংহতির প্রধান সম্বয়কারী জোনায়েক সাকি, গণতান্ত্রিক বিপ্লবী পাটির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির বহ্নি শিখা জামালী, বিপ্লবী ওয়ার্কাস পাটির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদ নেতা শুভ্রাংশু চক্রবর্তী, সমাজতান্ত্রিক দলের নেতা হামিদুল হক, কমিউনিষ্ট লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গনতান্ত্রিক বাম মোর্চার ঢাকা থেকে তিস্তা অভিমুখে তিন দিনের রোড মার্চ গত মঙ্গলবার ঢাকা জাতীয় প্রেসক্লাব চত্বর থেকে যাত্রা করে। তিনদিনের রোডমার্চের প্রথম দিন গাজীপুর, টাঙ্গাইল ও বগুড়ায় সমাবেশ করে। বগুড়ায় রাত্রীযাপনের পর দ্বিতীয় দিন বুধবার বগুড়া থেকে যাত্রা করে বিভিন্ন স্থানে পথসভা শেষে রংপুর এসে রাত্রী যাপন করে। তৃতীয় দিন বৃহস্পতিবার সকাল ১০টায় রোডমার্চটি রংপুর প্রেসক্লাব থেকে বের হয়ে রংপুরের সিও বাজার, হাজিরহাট, পাগলাপীর, গঞ্জিপুর, চন্দনেরহাট, নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার অবিলের বাজার, বড়ভিটা, বিন্নাকুরি, বড়ঘাট ও জলঢাকা উপজেলা শহরে পথসভা করে বিকাল ৫টায় তিস্তা ব্যারেজ সংলগ্ন দোয়ানীর সাধুর বাজারে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
প্রোব/আপা/জাতীয়/১১-০৪-২০১৪

১১ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১১:০১:৫১ | ১৯:৪৪:১৪

জাতীয়

 >  Last ›