A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আত্মগোপনে মোদির স্ত্রী | Probe News

josho 1প্রোব নিউজ, ডেস্ক: অবসর নেওয়া স্কুলশিক্ষিকা যশোদাবেন অনেকদিন ধরেই আড়ালে ছিলেন। বিজেপির প্রধানমন্ত্রী প্রার্থী নরেন্দ্র মোদি যদি একবার স্ত্রী হিসেবে তাঁকে স্বীকৃতি দিতেন, এমনটাই চাওয়া ছিলো তার।
সেই কাঙ্ক্ষিত ঘটনাই ঘটে গেল গত বুধবার। ভাদোদারায় নিজের মনোনয়নপত্রে স্ত্রীর নামের জায়গায় মোদি যশোদাবেনের নাম লেখেন। এতেই গণমাধ্যমকর্মীসহ সাধারন মানুষের মধ্যে ব্যাপক সাড়া পড়েছে। তবে যশোদাবেন কোথায় তা কেউ জানে না। শোনা যাচ্ছে সাংবাদিকদের এড়াতে যশোদাবেন আত্মগোপন করেছেন। ঘনিষ্ঠজনদের সঙ্গে অজ্ঞাত স্থানে অবস্থান করছেন। কেউ বলছেন, প্রায় ৪০ জন মহিলার একটি দলের সঙ্গে তিনি ‘চার ধাম’ তীর্থে গেছেন।
মোদিকে একনজর দেখতে কয়েক মাস ধরে ভাত খাওয়া ছেড়ে দিয়েছিলেন যশোদাবেন। স্ত্রী হিসেবে মোদি তাঁকে স্বীকার করে নেওয়ায় এখন তিনি বেশ খুশি। এখন তাঁর একটাই চাওয়া, মোদি প্রধানমন্ত্রী হোক।
শুক্রবার টাইমস অব ইন্ডিয়ার এক খবরে বলা হয়, দীর্ঘদিন আলাদা থাকার পর মোদি যে তাঁকে স্ত্রী হিসেবে স্বীকার করে নিয়েছেন এতেই অনেক খুশি ৬২ বছরের যশোদাবেন। তিনি চেয়েছিলেন মোদি যেন জীবনে অন্তত একবার তাঁকে স্ত্রী হিসেবে স্বীকৃতি দেন। আর মোদি তা দিয়েছেন।
যশোদাবেন এত দিন মোদিকে নিজের স্বামী বলে দাবি করে আসছিলেন। গণমাধ্যমের এ খবরে মুখ খোলেননি মোদি। গত বৃহস্পতিবার একেবারে লিখিতভাবেই মোদি স্বীকার করেছেন, হ্যাঁ, যশোদাবেন তাঁর স্ত্রী। মনোনয়নপত্রে স্ত্রীর নামের জায়গায় যশোদাবেনের নাম লেখেন মোদি।
যশোদাবেনের বড় ভাই কমলেশ মোদি বলেন, ‘যশোদাবেনের এত দিনের প্রার্থনার জবাব মিলেছে, মোদি প্রকাশ্যে তাঁকে স্ত্রী হিসেবে স্বীকৃতি দিয়েছেন। এতে আমরা অনেক খুশি। মোদি প্রধানমন্ত্রী হোন, এখন এ প্রার্থনাই করি।’ কমলেশ বলেন, যশোদাকে ৪৫ বছর আগে ছেড়ে চলে যান মোদি। পুনরায় বিয়ের জন্য যশোদাকে কোনোভাবেই রাজি করানো যায়নি।
১৯৬৮ সালে তরুণ বয়সে যশোদাকে বিয়ে করেন মোদি। বিয়ের তিন বছর পর তাঁকে ছেড়ে চলে যান তিনি। এর পর থেকে যশোদা তাঁর ভাই কমলেশ ও অশোকের সঙ্গে উনঝা ও ব্রাহ্মণবাদা গ্রামে বাস করছেন।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ১১.০৪.১৪

১১ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১০:৩৬:০০ | ১৬:০১:১৬

জাতীয়

 >  Last ›