A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নির্বাচন ভণ্ডুল করতে ভারতে অস্ত্র যাচ্ছে পাকিস্তান থেকে, ব্যবহৃত হচ্ছে বাংলাদেশের সীমান্ত: ভারতীয় সংবাদমাধ্যম | Probe News

India Arms.jpgপ্রোবনিউজ, ডেস্ক: বাংলাদেশের সীমান্ত ব্যবহার করে পাকিস্তান থেকে অস্ত্র পাচার হচ্ছে ভারতে। নিজস্ব সূত্রের বরাতে সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এই দাবি করেছে। ভারতের প্রভাবশালী এই সংবাদ মাধ্যম জানায়, নির্বাচন বানচালের উদ্দেশ্যেই অস্ত্রের এই চোরাচালান চলছে। ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই চোরাচালানের ব্যাপারে আগে থেকেই ধারণা করেছিলো বলে দাবি ইন্ডিয়া টুডের।

প্রতিবেদনে জানানো হয়, ভারতের গোয়েন্দা সংস্থা এরইমধ্যে পদ্মা নামে বাংলাদেশের এক জাহাজকে শনাক্ত করেছে। কক্সবাজারের কুতুবদিয়া বন্দরে দুই সপ্তাহ আগে এই জাহাজ থেকেই অস্ত্র নামিয়ে তা যশোরের সীমান্ত দিয়ে ভারতে পাঠানো হয় বলে ভারতীয় গোয়েন্দা সংস্থার বরাতে দাবি করে ইন্ডিয়া টুডে। চোরাচালানটি ঠিক কোথায় এবং কাদের হাতে গেছে তা নিশ্চিত হতে পারেনি ভারতীয় গোয়েন্দা সংস্থা। তবে তাদের ধারণা, রেড জোন খ্যাত অঞ্চলগুলোতে ভোট বানচাল মাওবাদীদের জন্য এই অস্ত্র পাঠানো হয়েছে।

ছত্তিশগড়, ঝাড়খণ্ড, উড়িষ্যা এবং বিহারের নির্বাচন ১০ থেকে ১৭ই এপ্রিল। রেডজোন খ্যাত এই অঞ্চলগুলোতে মাওবাদীরা যথেষ্ট শক্তিশালী। জনগণের কাছেও গ্রহণযোগ্যতা রয়েছে তাদের। এক গোয়েন্দা কর্মকতার বরাতে ইন্ডিয়া টুডে জানায়, পাচারকৃত অস্ত্র মুর্শিদাবাদে পাঠানো হয়েছে বলে ধারণা তাদের। ওই অঞ্চলের পুলিশকে সতর্ক দৃষ্টি রাখতে বলা হয়েছে।

এদিকে অস্ত্রের চোরাচালান রুখতে সমুদ্রে সিরাপত্তা জোরদার করেছে ভারত। গেলো ফেব্রুয়ারিতেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তরফে নিরাপকত্তা বাহিনীর জন্য একটি নির্দেশনা জারি করা হয়। এছাড়াও উপকূলগুলোতে কোস্ট গার্ড এবং নেভিকে সতর্কাবস্থায় রাখা হয়েছে।

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে দাবিকৃত চোরাচালান নিয়ে এখনও পাকিস্তান কিংবা বাংলাদেশের তরফে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

প্রোব/বান/দক্ষিণ এশিয়া ০৯.০৪.২০১৪

৯ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৩:৩৯:০৩ | ১৬:২৮:২৭

দক্ষিণ এশিয়া

 >  Last ›