A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হতাশ শেখ হাসিনা | Probe News

PM.jpgপ্রোব নিউজ, ঢাকা: বিভিন্ন আইনজীবী সমিতিতে আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের পরাজয়ে হতাশা প্রকাশ করে সরকার সমর্থক আইনজীবীদের ঐক্যবদ্ধ হতে বলেছেন শেখ হাসিনা। মঙ্গলবার চট্টগ্রাম আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতারা দেখা করতে গেলে তিনি অন্য সমিতিগুলোতে পরাজয়ের প্রসঙ্গ তুলে এই নির্দেশ দেন।
চট্টগ্রাম আইনজীবী সমিতিতে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল জয়ী হলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, ঢাকা আইনজীবী সমিতিসহ বিভিন্ন জেলা বারে সম্প্রতি হারতে হয়েছে সরকার সমর্থক প্যানেলকে।
আওয়ামী লীগ সভানেত্রী মনে করেন, দলীয় আইনজীবীদের মধ্যে বিভেদের মাশুল দিতে হচ্ছে পরাজয়ের মধ্য দিয়ে। তিনি বলেন, দুর্ভাগ্য হলো, ক্ষমতায় আসার পর আমাদের জেতার হার কমে গেল, অপজিশনে থাকতে জিততাম। ঢাকায় ঐক্য করতে পারে নাই, হেরে গেছে।
সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রসঙ্গ তুলে তিনি বলেন, কাউকে মনোনয়ন না দিলে মনে করে, ‘আমাকে দিল না, দেখিয়ে দিই’ তাতে যে দল ক্ষতিগ্রস্ত হয়, সেই খেয়াল নেই।
সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক মো. আবদুল রশিদের নেতৃত্ব চট্টগ্রাম আইনজীবী সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী সদস্য এবং জ্যেষ্ঠ আইনজীবীসহ ৫৩ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে তার কার্যালয়ে দেখা করেন।
বিভিন্ন বারে হারের মধ্যেও চট্টগ্রামে বিজয়ী হওয়ায় তাদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। সরকারের উন্নয়ন কার্যক্রমের চিত্রও আইনজীবীদের সামনে তুলে ধরে তিনি বলেন, এখন বাংলাদেশ সম্মানজনক অবস্থানে রয়েছে, এটা ধরে রাখতে হবে। গোটা দেশের সার্বিক উন্নয়নের পাশাপাশি চট্টগ্রামের উন্নয়নে সরকারের নেয়া পদক্ষেপগুলোও তুলে ধরেন হাসিনা।
ঢাকা ও চট্টগ্রামের মধ্যে রেললাইন আধুনিকীকরণ এবং চার লেনের মহাসড়ক নির্মাণের বিষয়টি তুলে ধরে তিনি বলেন, চার লেনের রাস্তা করলেও ছয় লেনের ব্যবস্থা রাখা হচ্ছে। যাতে, পরে এক্সপ্রেসওয়ে করা যায়।
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে প্রতিনিধি দলে চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতিদের মধ্যে মাহবুব উদ্দিন আহমদ, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল ও এ কে এম সিরাজুল ইসলাম চৌধুরী এবং সাবেক সাধারণ সম্পাদকদের মধ্যে নাজমুল আহসান খান আলমগীর, মো.মুজিবুল হক, মনতোষ বড়ুয়া ও শেখ ইফতেখার সাইমুল চৌধুরী ছিলেন।
প্রোব/মুআ/জাতীয় ০৮.০৪.১৪

৮ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৬:১৪:১৩ | ১৫:২৫:৪৮

জাতীয়

 >  Last ›