A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বাতিল হতে পারে পশ্চিমবঙ্গের কয়েকটি আসনের নির্বাচন | Probe News

West Bengal.jpgপ্রোবনিউজ, ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের কয়েকটি আসনে লোকসভা নির্বাচন বাতিল বা স্থগিত করা হতে পারে। অভিযোগ ওঠা কর্মকর্তাদের রাজ্য সরকার বদলি না করলে এমন পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত দিয়েছে দেশটির নির্বাচন কমিশন। মঙ্গলবার কমিশনের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা এ কথা বলেছেন।

এনডিটিভি অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচন সামনে রেখে নিরপেক্ষভাবে কাজ না করার অভিযোগে রাজ্যের আট কর্মকর্তাকে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। গতকাল সোমবার নির্বাচন কমিশন এ নির্দেশ দেয়। কর্মকর্তাদের মধ্যে একজন জেলা প্রশাসক, দুজন অতিরিক্ত জেলা প্রশাসক ও পাঁচজন পুলিশ সুপার (এসপি) রয়েছেন। তবে নির্বাচন কমিশনের এই নির্দেশ চ্যালেঞ্জ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার তিনি বলেন, ‘আমি নির্বাচন কমিশনকে চ্যালেঞ্জ করছি। আমি দায়িত্বে থাকাকালে কাউকে বদলি করতে দেব না।’

মমতার এমন হুংকারের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশনের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা মঙ্গলবার বলেন, ‘ওই কর্মকর্তাদের বদলির আদেশ পালনে রাজ্য সরকারের পদক্ষেপ দেখতে অপেক্ষা করব আমরা। কর্মকর্তাদের বদলি করা না হলে সংশ্লিষ্ট আসনের নির্বাচন বাতিল বা স্থগিত করা হতে পারে।’ পঞ্চম পর্বে ১৭ এপ্রিল পশ্চিমবঙ্গের লোকসভা নির্বাচন হওয়ার কথা।

নির্বাচন কমিশনের নির্দেশ চ্যালেঞ্জ করে মমতা বলেছেন, ‘আমি রাজ্যের মুখ্যমন্ত্রী। দায়িত্বে আছি আমি। আর আমার সঙ্গে আলোচনা না করে কোনো কর্মকর্তাকে বদলির নির্দেশ দেওয়ার এখতিয়ার নির্বাচন কমিশনের নেই।’ গত শনি ও রোববার প্রধান নির্বাচন কমিশনার ভি এস সম্পত পশ্চিমবঙ্গে আসেন। তাঁরা রাজ্যের বিভিন্ন স্বীকৃত দলের প্রতিনিধিদের সঙ্গে রোববার বৈঠকও করেন। এ সময় বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে মুখ্য নির্বাচন কমিশনারের কাছে বিভিন্ন অভিযোগ করা হয়। মুখ্য নির্বাচন কমিশনার গতকাল নয়াদিল্লিতে গিয়ে কমিশনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে পশ্চিমবঙ্গের ওই আট শীর্ষ কর্মকর্তাকে বদলির নির্দেশ দেন।

ওই ছয় কর্মকর্তা হলেন উত্তর ২৪ পরগনার জেলা প্রশাসক সঞ্জয় বনসল, মথুরাপুরের অতিরিক্ত জেলা প্রশাসক অলকেশ প্রসাদ রায়, পশ্চিম মেদিনীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক অরিন্দম দত্ত, বীরভূমের পুলিশ সুপার অলোক রাজোরিয়া, বর্ধমানের পুলিশ সুপার সৈয়দ মির্জা, পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ, মালদহের পুলিশ সুপার রাজেশ যাদব ও মুর্শিদাবাদের পুলিশ সুপার হুমায়ুন কবির।

প্রোব/বান/আন্তর্জাতিক ০৮.০৪.২০১৪

৮ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৩:২৩:০০ | ১৮:৫৯:৫৭

দক্ষিণ এশিয়া

 >  Last ›