A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মমতাইজম ! | Probe News

syrupপ্রোব নিউজ, ডেস্ক: কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং বিজেপি নেতা নরেন্দ্র মোদির পর এবার তৃণমূল কংগ্রেস নেত্রী মমতার নামে ওষুধ আনতে যাচ্ছে ভারতের একটি বেসরকারি ওষুধ কোম্পানি। সব কিছু ঠিকঠাক থাকলে লোকসভা নির্বাচন শেষ হওয়ার আগেই রাজ্যে পাওয়া যাবে মমতাইজম নামের নতুন ওষুধটি।তবে তা কোন রাজনৈতিক চমক নয়, বরং ওষুধটির নামকরণের পেছনে রয়েছে ব্যবসায়িক স্বার্থ।
নরেন্দ্র মোদী এবং রাহুল গান্ধীর নামে ওষুধ বের করে এরইমধ্যে বেশ সাড়া ফেলেছে ওষুধ নির্মাতা প্রতিষ্ঠানটি।‘রাগাফ্লেম’ এবং ‘নমোনি’ নামের ঐ ওষুধ দুটি ভারতের বাজারে সুপারহিট বলেই ওই সংস্থার দাবি। এবার পশ্চিমবঙ্গের বাজারে মমতার নামে হজমের ওষুধ আনার জন্য লাইসেন্স চেয়ে সেন্ট্রাল ড্রাগস স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশনের কাছে আবেদন জানিয়েছে তারা। ‘মমতাজাইম’ নামে সেই ওষুধের লোগো তৈরির কাজও শেষ।
তবে এমন উদ্যোগকে মোটেও ভালো চোখে দেখছেন না তৃণমূল নেতারা। বিষয়টিকে অস্বস্তিকর উল্লেখ করে এর নৈতিকতা এবং আইনি দিকগুলো খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন তারা। তাঁদের অভিযোগ, ‘রাগা’ এবং ‘নমো’ কারও আসল নাম নয়; কিন্তু ‘মমতাজাইম’-এর মাধ্যমে তৃণমূল নেত্রীর নামই তুলে আনা হচ্ছে।
প্রোব/ফাউ/ডেস্ক/০৭.০৪.২০১৪

৭ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ২১:৩০:৪২ | ১৬:৫৩:৩২

আন্তর্জাতিক

 >  Last ›