A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

নির্বাচন কমিশনকে চ্যালেঞ্জ ক্ষুব্ধ মমতার | Probe News

mamata.jpg

সুতীর্থ গুপ্ত, প্রোব নিউজ, ভারত : পক্ষপাতিত্বের অভিযোগে সোমবার পশ্চিমবঙ্গের পাঁচ জেলার পুলিশ সুপার এবং এক জেলা প্রশাসককে বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। বিরোধী রাজনৈতিক দলগুলির পক্ষ থেকে রাজ্যের বেশ কয়েকজন শীর্ষ পুলিশ কর্মকর্তা এবং প্রশাসনিক আধিকারিকের বিরুদ্ধে পক্ষপাতের অভিযোগ করা হলে এ বদলির আদেশ দেয়া হয়।

গত রোববার এক সাংবাদিক সম্মেলনে এই বদলির ইঙ্গিত দিয়ে দেশের মুখ্য নির্বাচন কমিশনার ভি এস সম্পত বলেছিলেন, পক্ষপাত মূলক আচরণ করলে আধিকারিকদের শাস্তি পেতে হবে। আর তার পরই সোমবার নির্বাচন কমিশন মালদহ, বীরভূম, বর্ধমান, মুর্শিদাবাদ এবং পশ্চিম মেদিনীপুরের পুলিস সুপারকে বদলির নির্দেশ দেয়া হয়। একই সঙ্গে বদলির নির্দেশ দেওয়া হয়েছে উত্তর চব্বিশ পরগনার জেলা প্রশাসক সঞ্জয় বনশালকে।

এদিকে উত্তর চব্বিশ পরগণার জেলা প্রশাসকের দায়িত্ব দেওয়া হয়েছে ওঙ্কার সিং মিনাকে। আর সোমবার বিভিন্ন জনসভায় এ নিয়ে ক্ষোভ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, রাজ্য সরকারের সঙ্গে আলোচনা না করে এই ধরনের নির্দেশ নির্বাচন কমিশন দিতে পারে না। নির্বাচন কমিশনের বদলির নির্দেশের খবর জানতে পেরে মুখ্যমন্ত্রী এতটাই ক্ষুব্ধ হয়েছেন যে, তিনি বলেছেন কোন কর্মকর্তাকে তিনি বদলি হতে দেবেন না। নির্বাচন কমিশনকে সরাসরি চ্যালেঞ্জ জানিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমি যতক্ষণ দায়িত্বে আছি ততক্ষণ নির্বাচন কমিশন একজনকেও বদলি করে দেখুক।” এসপি এবং ডিএমদের বদলি মানবেন না বলে মন্তব্য করে তিনি বলেন, নির্বাচন কমিশন কংগ্রেস, বিজেপি ও সিপিআইএমের দালালে পরিণত হয়েছে। তাঁর প্রশ্ন, কেন কংগ্রেস বা বিজেপি শাসিত রাজ্যে এধরনের বদলি হচ্ছে না। পশ্চিমবঙ্গে আগামী ১৭ এপ্রিল থেকে ৫ ধাপে অনুষ্ঠিত হবে নির্বাচন।

প্রোব/পপা/ডেস্ক/০৭.০৪.২০১৪

৭ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৯:৫৬:০৬ | ১৩:২৩:২৭

আন্তর্জাতিক

 >  Last ›