A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বিজেপির সঙ্গে জোটবদ্ধ হয়ে বিপাকে টিডিপি | Probe News

pjptdpপ্রোব নিউজ, ডেস্ক: অযোধ্যায় ধ্বংসকৃত বাবরি মসজিদের জায়গায় রাম মন্দির নির্মাণে বিজেপির প্রতিশ্রুতি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে সম্প্রতি তাদের সঙ্গে জোটবদ্ধ হওয়া দল টিডিপি।
জোটবদ্ধ হওয়ার একদিন পর, সোমবার বিজেপির এমন ঘোষণায় বিব্রতকর প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে অন্ধ্র প্রদেশের টিডিপি নেতা চন্দ্রবাবু নাইড়–কে। আর তাই দলটির সঙ্গে জোটবদ্ধ হওয়াকে রাজনৈতিক চাপ উল্রেখ করে নিজেদের ভাবমূর্তি রক্ষার চেষ্টায় ব্যস্ত হয়ে পড়েছেন তিনি। চন্দ্রবাবু বলেন, “ রাজনৈতিক চাপের কারণে আমাদের জোটবদ্ধ হতে হয়েছে। কিন্তু জাতির জন্য প্রয়োজন ধম নিরপেক্ষ দল। টিডিপি সবসময় অসাম্প্রদায়িক ছিল এবং এর জন্য আমরা লড়াই চালিয়ে যাব। যেকোন পরিস্থিতিতে আমাদেরকে দেশের ধর্মনিরপেক্ষ ভাবমুর্তি বজায় রাখতে হবে।”
সোমবার ইশতেহার ঘোষণার সময় রাম মন্দির নির্মাণে জোরালো অঙ্গীকার তুলে ধরে বিজেপি। পাশাপাশি জম্মু এবং কাশ্মিরের বিশেষ মর্যাদার বিলোপ এবং অভিন্ন দেওয়ানি আইন চালুর মত বিতর্কিত দুটি প্রতিশ্রুতিও দিয়েছে দলটি।
এদিকে বিজেপির সঙ্গে জোটবদ্ধ হওয়া এবং দলটির বিতর্কিত ইশতেহার ঘোষণা নিয়ে ক্ষোভ জানিয়েছে টিডিপির কর্মীরা। আর তাদের শান্ত করতে চন্দ্রবাবু বলেন, “ পরিস্থিতিটাই এমন ছিল যে, অন্য কোন বিকল্প ছিল না। তাই দয়া করে আপনারা বাস্তবতা বোঝার চেষ্টা করুন। বিজেপির সঙে জোটবদ্ধ হওয়ার প্রতিবাদ জানিয়ে এরইমধ্যে দল থেকে পদত্যাগ করেছেন টিডিপি নেতা জাহিদ আলী খান।
এর আগে বিভিন্ন সময়ে গুজরাটের দাঙ্গার জন্য মোদিকে দায়ী করা হলেও এবার চন্দ্র বাবুর কন্ঠে শোনা গেল ভিন্ন সুর। তিনি বলেন, আদালত নরেন্দ্র মোদিকে এরইমধ্যে অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছে। মোদি এবং নিজেকে জয়ী-জয়ী মিশ্রণ বলেও উল্লেখ করেছেন তিনি।
প্রোব/ফাউ/ডেস্ক/০৭.০৪.২০১৪

৭ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৮:৫৩:৫৬ | ১৫:৩০:০৫

আন্তর্জাতিক

 >  Last ›