A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

১৫ কোটি নতুন তথ্য যুক্ত হচ্ছে বিং সার্চ ইঞ্জিনে | Probe News

bingপ্রোবনিউজ, ডেস্ক: শীর্ষস্থানীয় সফটওয়্যার কোম্পানি মাইক্রোসফট তাদের সার্চ ইঞ্জিনটির সক্ষমতা বাড়াতেই ১৫ কোটি নতুন তথ্য যুক্ত করার উদ্যোগ নিচ্ছে। সাম্প্রতিক এক বিবৃতিতে প্রতিষ্ঠানটি নতুন সংযুক্তির এ তথ্য জানায়। খবর টেকক্রাঞ্চের।
সার্চ ইঞ্জিন বিংয়ের ইনডেক্স ও নলেজ টিমের কর্মকর্তা রিচার্ড কিয়ান জানান, কয়েক মাস ধরেই এ ইঞ্জিনে নতুন প্রায় ১৫ কোটি তথ্য সংযুক্ত করার জন্য কাজ করছে মাইক্রোসফট।
এর মধ্যে অর্ন্তভুক্ত আছে চিকিতসক, দন্ত চিকিতসক, আইনজীবী ও রিয়েল স্টেট-সংশ্লিষ্ট তথ্য। সার্চ ইঞ্জিন বিংয়ের স্ন্যাপশট এমন একটি ফিচার, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী এক পলকেই প্রত্যাশিত ব্যক্তি, স্থান বা আরো অন্যান্য বিষয় সম্পর্কে তথ্য প্রদর্শন করে। আর নতুন তথ্য সংযুক্তির মাধ্যমে সার্চ ইঞ্জিনটির সেবার পরিধি আরো বাড়বে বলে মন্তব্য করেন কিয়ান।
এ তথ্যগুলো যুক্ত হলে ব্যবহারকারীরা একজন চিকিতসকের বিস্তারিত জানতে চাইলে বিং তাৎক্ষণিকভাবে ওই চিকিতসকের গুণাগুণ, অভিজ্ঞতা, শিক্ষার পাশাপাশি ঠিকানা ও ফোন নম্বরসহ সব তথ্য স্ন্যাপশটের মাধ্যমে জানিয়ে দেবে। একইভাবে নতুন বাসা, গাড়ি, আইনজীবীর অনুসন্ধানের ক্ষেত্রেও সাহায্য করবে সার্চ ইঞ্জিনটি।
গুগলসহ অন্যান্য সার্চ ইঞ্জিনগুলোর কথা উল্লেখ করে বিবৃতিতে মাইক্রোসফট জানায়, এ নতুন তথ্যের সংযুক্তি বিং সার্চ ইঞ্জিন ব্যবহারকারীদের ভিন্ন অভিজ্ঞতা দেবে। আগে সার্চ ইঞ্জিনটিতে যে পরিমাণ তথ্য ছিল, তার পরিমাণ বাড়ার কারণে অনেক ক্ষেত্রেই আশাহত হবেন না ব্যবহারকারী।
সংশ্লিষ্ট ব্যক্তি বা স্থানের পাশাপাশি অডিও ক্লিপও প্লে করার সুবিধা পাবেন বিং ব্যবহারকারীরা। এছাড়া এ সার্চ ইঞ্জিনের মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অনলাইন কোর্সে অংশ নিতে পারবেন। এর আগে শুল্কসংক্রান্ত তথ্য ও বিখ্যাত ব্যক্তিদের তথ্য অন্তর্ভুক্ত করা হয় বিং সার্চ ইঞ্জিনে।
এদিকে সার্চ ইঞ্জিন গুগল এ ধরনের কিছু পর্যালোচনা ও চিকিতসকের ঠিকানা সাইডবারে প্রদর্শন করলেও বিস্তারিত তথ্য প্রদর্শন করে না। তবে মাইক্রোসফটের এ পরিকল্পনা প্রতিষ্ঠানটির সার্চ ইঞ্জিন বিংয়ের ব্যবহারকারীর সংখ্যাবৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে বলে মনে করছেন বিশ্লেষকেরা।
বিশ্বব্যাপী সার্চ ইঞ্জিনগুলোর পরিধি দিন দিন বাড়ছে। ফলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো তাদের সক্ষমতা বাড়ানোর চেষ্টা করে যাচ্ছে। সার্চ ইঞ্জিনটিতে নতুন তথ্য সংযুক্তি এ ধরনেরই একটি প্রয়াস বলে মন্তব্য করেন বিশ্লেষকেরা।
প্রোব/শামা/আইসিটি ০৭.০৪.২০১৪

৭ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৮:২৩:৪৮ | ১৫:২৯:৫৫

আন্তর্জাতিক

 >  Last ›