A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

খালেদার বাড়ি ভাড়ার বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর | Probe News

KHALADA9.jpgপ্রোবনিউজ,ঢাকা: ‘বেগম খালেদা জিয়া অর্থাভাবে প্রায় তিন বছর বাড়ি ভাড়া দিতে পারছেন না’ এ খবরের বিষয়টি খতিয়ে দেখে সে পরিমাণ অর্থ ছাড় দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে বিষয়টি সামনে এনে খালেদা জিয়া দেশের মানুষের সহানুভূতি নেয়ার চেষ্টা এবং রাজনৈতিক ষড়যন্ত্র করছেন কি না তাও খতিয়ে দেখতে বলা হয়েছে।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন। বৈঠকে অনির্ধারিত আলোচনায় এসব কথা হয়েছে বলে মন্ত্রিসভার এক সদস্য জানিয়েছেন।

ওই মন্ত্রী জানান, বৈঠকে আইনমন্ত্রী বলেছেন, খালেদা জিয়া কোনো একটি উদ্দেশ্য নিয়ে এ কাজ করেছেন। আসলে তিনি বাড়ি ভাড়া দিতে পারছেন না নাকি এটা অন্য কোনো ষড়যন্ত্র বিষয়টি খতিয়ে দেখা দরকার।

এ সময় অন্য মন্ত্রীরাও বিষয়টিতে কোনো নতুন ষড়যন্ত্র আছে কি-না তা খতিয়ে দেখার প্রতি তাগিদ দেন।

প্রসঙ্গত, সোমবার একটি জাতীয় দৈনিকের প্রতিবেদনে বলা হয়, অর্থাভাবে প্রায় তিন বছর বাড়ি ভাড়া দিতে পারছেন না সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। প্রতি মাসে দুই লাখ টাকা হারে বাড়ি ভাড়া ছাড়াও তার অনেক খরচ রয়েছে। তিন মেয়াদের সাবেক এ প্রধানমন্ত্রীর ব্যাংক হিসাবগুলো জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) দীর্ঘ সাত বছর জব্দ থাকায় তার সংসারে চলছে এখন টানাপড়েন। মাত্র ৫০ হাজার টাকা ব্যাংক থেকে উত্তোলনের যে অনুমতি রয়েছে, তা দিয়ে সংসার চালাতে পারছেন না সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রপতি মরহুম জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়া। তার আয়কর আইনজীবী এ বিষয়ে এনবিআর চেয়ারম্যানের কাছে সাক্ষাতের জন্য বার বার সময় চেয়েও পাচ্ছেন না বলে অভিযোগ করেছেন।
প্রোব/পার/জাতীয়/০৭.০৪.২০১৪

 

৭ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৪:৫৬:৩৮ | ১৪:৫৮:১৭

জাতীয়

 >  Last ›