A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সপ্তাহান্তে সচল ইবি | Probe News

প্রোবনিউজ, কুষ্টিয়া: চাকরিপ্রত্যাশী বহিরাগত ও ছাত্রলীগের অঘোষিত অবরোধের মুখে অচল কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় এক সপ্তাহ পর সচল হয়েছে। রোববার রাতে চাকরিপ্রত্যাশীদের সঙ্গে বিশ্বাবদ্যালয় প্রশাসনের আলোচনার পর তারা অবরোধ স্থগিত করলে সোমবার সকাল থেকে ক্যাম্পাসের কার্যক্রম যথারীতি শুরু হয়।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ বিভাগের উপ-রেজিস্ট্রার ড. আমানুর আমান জানান, রোববার রাতে চাকরি প্রত্যাশী ও ছাত্রলীগ নেতাদের সঙ্গে প্রশাসনের আলোচনা হয়েছে। আলোচনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শাহিনুর রহমান চাকরিপ্রত্যাশী ও ছাত্রলীগ নেতাদের দাবি-দাওয়ার ব্যাপারটি বিবেচনা করার আশ্বাস দিলে অঘোষিত অবরোধ স্থগিত করা হয়। ফলে সোমবার সকালে কুষ্টিয়া ও ঝিনাইদহ থেকে ক্যাম্পাসে চলাচলকারী সব বাস ক্যাম্পাসে আসায় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে পারায় ক্যম্পাস সচল হয়েছে। শুরু হয়েছে ক্লাস ও বিভিন্ন বিভাগের পরীক্ষা।
ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. শাহিনুর রহমান জানান, ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক। প্রসঙ্গত, চাকরির দাবিতে এক সপ্তাহ ধরে চাকরি প্রত্যাশী বহিরাগত ও ছাত্রলীগের অঘোষিত অবরোধের মুখে অচল হয়ে পড়ে বিশ্ববিদ্যালয়। পুলিশ প্রহরায় চলছিল প্রশাসনিক সব কার্যক্রম। ৩ এপ্রিল সিন্ডিকেট মিটিং এ চাকরির দাবি জানানো হয়েছিল। এ সিন্ডেকেট মিটিংয়ের আগেই ৩১ মার্চ রাত সাড়ে আটটায় ঝিনাইদহ শৈলকুপা এলাকার ছাত্রলীগ নেতারা চাকরির দাবিতে বিশ্ববিদ্যালয়ের গাড়ি ভাঙচুর ও প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়। এছাড়াও ৫ এপ্রিল বিশ্ববিদ্যালয় উপাচার্য আব্দুল হাকিম সরকারের বাসভবনের সামনে একাধিক ককটেল বিস্ফোরণ ঘটায় দুর্বৃত্তরা।
প্রোব/বান/জাতীয় ০৭.০৪.২০১৪

৭ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৩:১৭:৪৬ | ২০:২৯:৩২

জাতীয়

 >  Last ›