A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

আইপ্যাডভিত্তিক অফিস অ্যাপ ১২ মিলিয়ন বার ডাউনলোড! | Probe News

প্রোবনিউজ, ডেস্ক: মাইক্রোসফট মার্কিন প্রযুক্তি কোম্পানি সপ্তাহখানেক আগে অ্যাপলের আইপ্যাড গ্রাহকদের জন্য অফিস সেবা চালু করে। এরই মধ্যে আইটিউনস অ্যাপ স্টোর থেকে এ সেবা রেকর্ড ১ কোটি ২০ লাখবার ডাউনলোড করা হয়েছে। খবর এনডিটিভির।
বাজারে টিকে থাকতে আইওএস ও অ্যান্ড্রয়েডভিত্তিক অনেক ডিভাইসের জন্য অফিস সেবা চালু করে মাইক্রোসফট। এ অফিস সেবার মধ্যে রয়েছে ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট ও ওয়ান নোট। মাইক্রোসফটের এ সেবা বেশ জনপ্রিয় তাই আইপ্যাড গ্রাহকরাই এটি গ্রহণ করেছেন বলে অভিমত সংশ্লিষ্টদের । আইপ্যাড গ্রাহকদের জন্য মাইক্রোসফট এ অফিস সেবাগুলো বিনামূল্যে সরবরাহ করছে । ফলে গ্রাহকদের মধ্যে এর গ্রহণযোগ্যতাও বৃদ্ধি পেয়েছে অনেক বেশি।
বর্তমানে অপারেটিং সিস্টেমগুলোর মধ্যে শীর্ষস্থানে রয়েছে অ্যাপলের আইওএস। তবে এক সপ্তাহ আগেও এ অপারেটিং সিস্টেমগুলোর জন্য মাইক্রোসফটের অফিস সেবা উন্মুক্ত ছিল না। বাজারে নিজেদের অবস্থান শক্ত করতেই মাইক্রোসফট অ্যাপলের আইপ্যাডে এ সেবা প্রদানের মাধ্যমে অফিস সেবা উন্মুক্ত করেছে। বিশ্লেষকদের মতে, প্রতিষ্ঠানটির এ কৌশল তাদের জন্য ইতিবাচক হয়েই ধরা দিয়েছে।
আগামী দিনে মাইক্রোসফ্ট জনপ্রিয় অপারেটিং সিস্টেমনির্ভর ডিভাইসগুলোর জন্য আরো সেবা উন্মুক্ত করবে বলে সংশিষ্ট সূত্রে জানানো হয়।
প্রোব/শামা/আইসিটি ০৬.০৪.২০১৪

 

৬ এপ্রিল ২০১৪ | আইসিটি | ১৯:১৭:৩৬ | ০৮:০৯:১৮