A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বিশ্বের প্রথম স্মার্ট হেডফোন আসছে | Probe News

smart head phone.pngপ্রোবনিউজ, ডেস্ক: বিশ্বের প্রথম স্মার্ট হেডফোন বাজারে আসছে শিগগিরই, যা বাড়তি কোনো ডিভাইসের সাহায্য ছাড়াই সরাসরি ক্লাউড স্টোরেজ থেকে মিউজিক সেবা প্রদানে সক্ষম। নিউয়র্কভিত্তিক তহবিল সংগ্রহকারী প্রতিষ্ঠান কিকস্টার্টার এই হেডফোন আনতে তহবিল সংগ্রহ করছে । খবর টাইমস অব ইন্ডিয়ার।
হেডফোনের প্রথম সংস্করণ ছিল তারযুক্ত। এর কয়েক বছরের ব্যবধানে আসে তারহীন ব্লুটুথ হেডফোন। তবে এ দুই ধরনের হেডফোনেই মিউজিক প্লে করার জন্য প্রয়োজন ছিল একটি মোবাইল ডিভাইসের এবং উক্ত ডিভাইসে একটি মিউজিক প্লেয়ার। তবে কিকস্টার্টারের আসন্ন স্মার্টফোনে বিল্ডইন ওয়াইফাই অ্যান্ড্রয়েড মিউজিক প্লেয়ার থাকবে; যা সরাসরি হেডসেট থেকে গান বাজাবে। ফলে অতিরিক্ত কোনো মিউজিক প্লেয়ারের প্রয়োজন পড়বে না।
এছাড়া পূর্ণাঙ্গ একটি ডিভাইস হিসেবে কাজ করবে এ স্মার্ট হেডফোনট। এতে ৪, ২০ ও ৩২ গিগাবাইট পর্যন্ত তথ্য সংগ্রহের ব্যবস্থা রয়েছে। ফলে ব্যবহারকারীরা এ হেডফোনে সিডির মতোই তথ্য সংগ্রহ করতে পারবেন । এছাড়া গুগল ড্রাইভেও তথ্য সংগ্রহ করার ব্যবস্থা রয়েছে। স্ট্রিমজ মিউজিক স্টোর থেকে স্মার্ট হেডফোনটির মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন ফাইল আপলোড বা ক্রয়ও করতে পারবেন। বর্তমানে স্ট্রিমজ মিউজিক স্টোরের সংগ্রহে মোট ৩ লাখ গানের অ্যালবাম রয়েছে। এছাড়া প্যানডোরা ও স্পটিফাইয়ের মিউজিক স্টোর থেকেও গান শোনা যাবে। বর্তমানে স্মার্ট হেডফোনটির সঙ্গে ভয়েস কন্ট্রোল সফটওয়্যার ও ডেভেলপার কিট সংযুক্ত করার জন্য ৫০ হাজার ডলার অর্থ সংগ্রহে কাজ করছে কিকস্টার্টার। আগামী কয়েক মাসের মধ্যেই এ স্মার্ট হেডফোন বাজারে ছাড়া সম্ভব হবে বলে জানায় কিকস্টার্টার।
প্রোব/শামা/লাইফস্টাইল ০৬.০৪.২০১৪

৬ এপ্রিল ২০১৪ | আইসিটি | ১৯:১৪:১৪ | ০৮:১০:২৯