A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অন্ধ্র প্রদেশে টিডিপির সঙ্গে বিজেপির জোট | Probe News

BJP-TDP_.jpgপ্রোব নিউজ, ডেস্ক: ভারতের অন্ধ্র প্রদেশে স্থানীয় নেতাদের বিরোধিতা উপেক্ষা করে লোকসভা নির্বাচন এবং বিধানসভা নির্বাচনের জন্য চন্দ্রবাবু নাইড়–র তেলেগু দেশাম পার্টি টিডিপির সঙ্গে জোটবদ্ধ হল বিজেপি।
বিজেপির নেতৃত্বাধীন জোট এনডিএর আরেক সদস্য আকালি দলের নেতা নরেশ গুজরাল বলেন, দুর্নীতি এবং কংগ্রেসমুক্ত ভারত গঠনে নরেন্দ্র মোদির সঙ্গে সহ-স্থপতি হিসেবে কাজ করবেন চন্দ্রবাবু।
জাতীয় সরকার গঠনে বিজেপিকে পেতে হবে ২৭২টি আসন। তবে সর্বশেষ জরিপ অনুযায়ী এনডিএ জোটের ২৫৯ টি আসন লাভের সম্ভাবনা রয়েছে। আর সীমান্ধ্রে ২৫টি আসনের মধ্যে টিডিপির রয়েছে ১৪টি আসন লাভের সম্ভাবনা। আর তাই টিডিপির সঙ্গে জোটবদ্ধ হওয়ার কারণে জয়ের জন্য আসন নিশ্চিতে আরেক ধাপ এগিয়ে গেল বিজেপি। অন্যদিকে জোটবদ্ধ হওয়ার মাধ্যমে অন্ধ্র প্রদেশ ভেঙে পৃথক তেলেঙ্গানা রাজ্য গঠনের পর বিভক্ত অন্ধ্রের মুখ্যমন্ত্রী হওয়ার আশায় আছেন চন্দ্রবাবু।

জোটবদ্ধ হওয়ার পর চন্দ্রবাবু নাইড়– বলেন, ‘রাজ্যের জনগণের কথা ভেবেই এ ধরনের সিদ্ধান্ত নিয়েছি আমি।’ তিনি আরও বলেন, “অন্ধ্র প্রদেশে পাঁচটি লোকসভা আসন এবং ১৫টি বিধানসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করবে বিজেপি। আর তেলেঙ্গানায় আটটি লোকসভা আসন এবং ৪৭টি বিধানসভা আসনে লড়বে দলটি।”

এদিকে টিডিপির সঙ্গে দলের জোটবদ্ধ হওয়ায় ক্ষোভ জানিয়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন তেলেঙ্গানার বেশ কয়েকজন বিজেপি নেতা।

প্রোব/ফাউ/ডেস্ক/০৬.০৪.২০১৪

 

 

 

৬ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৮:৫৯:২০ | ১৩:১০:৪৭

দক্ষিণ এশিয়া

 >  Last ›