A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বকেয়া বেতনের দাবিতে সাভারে শ্রমিক বিক্ষোভ | Probe News

Savar_map_00.jpgপ্রোব নিউজ, সাভার: বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও ঘেরাও কর্মসূচি পালন করেছে সাভারের একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। রোববার সকালে সাভার বাজার বাসস্ট্যান্ডের চৌরঙ্গী সুপার মার্কেটের ৫ম তলায় অবস্থিত এ্যাডর্ন নিটওয়্যার লিমিটেড কারখানায় এ কর্মসূচি পালিত হয়।

শ্রমিক ও শিল্প পুলিশ সূত্র জানায়, রোববার সকালে এ্যাডর্ন নিট্ওয়্যার কারখানার শ্রমিকরা কাজে যোগ দিতে এসে কারখানার মূল ফটকে তালা ঝুলানো দেখতে পান। এসময় উপস্থিত শ্রমিকরা দুই মাসের বকেয়া বেতন পরিশোধ না করে কারখানা বন্ধের প্রতিবাদে কারখানার সামনেই বিক্ষোভ শুরু করেন।

এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা একই দাবিতে পৌর এলাকার কাতলাপুর মহল্লায় অবস্থিত কারখানা মালিক যুবায়ের আহমেদের বাড়ী ঘেরাও করেন। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে শ্রমিকদেরকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা অভিযোগ করে বলেন, কোন ঘোষণা ছাড়াই দুই মাসের বকেয়া বেতন পরিশোধ না করে মাসের প্রথম দিকেই কর্তৃপক্ষ কারখানাটি বন্ধ করে দিয়েছে। কিন্তু বেতন না পাওয়ায় ঘর ভাড়া ও দোকানের পাওনা পরিশোধ করতে পারছি না।

দ্রুত এর সমাধান না হলে ছেলে-মেয়েদের নিয়ে রাস্তায় নামতে হবে বলেও আশঙ্কা করেন তারা। এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা এ বিষয়ে কোন কথা বলতে রাজি হননি।

শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সকালে এ্যাডর্ন নিটওয়্যার লিমিটেড কারখানার শ্রমিকরা তিন মাসের বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ কর্মসূচি পালন করে। তবে অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি।
প্রোব/মুআ/জাতীয় ০৬.০৪.১৪

৬ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৪:৫৮:২০ | ২০:১৫:৩৮

জাতীয়

 >  Last ›