A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

গণতন্ত্রের জন্য প্রয়োজন শক্তিশালী গণমাধ্যম | Probe News

Enu.jpgপ্রোব নিউজ, ঢাকা: গণতন্ত্রের জন্য শক্তিশালী গণমাধ্যমের প্রয়োজন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, গণমাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। রাষ্ট্র পরিচালনাকারীদের দায়িত্ব হবে গণমাধ্যমের দর্পণকে সবসময় স্বচ্ছ রাখা।
রোববার রাজধানীর হোটেল লেকশোরে ‘আজকের পত্রিকা’র লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, শক্তিশালী জনগণের জন্য শক্তিশালী নেতৃত্বের প্রয়োজন হয় না। দুর্বল জনগণের জন্য শক্তিশালী নেতৃত্ব প্রয়োজন। গণতন্ত্রের জন্য সবসময় শক্তিশালী গণমাধ্যম প্রয়োজন। গণমাধ্যম স্নেহময়ী মাতার ভূমিকায় অবতীর্ণ হবে। এটা কখনো খলনায়কের ভূমিকায় থাকবে না।
পত্রিকা মিথ্যাচারের প্রচারপত্র হবে না বলে আশাবাদ ব্যক্ত করে ইনু বলেন, পত্রিকায় বস্তুনিষ্ঠতার ছাপ থাকবে, সঠিক তথ্যের প্রবাহ থাকবে এবং এটি হবে গণতন্ত্রের দর্পণ। নিরন্তর প্রচেষ্টার মধ্য দিয়ে সংকীর্ণ মতের আবর্তে মানুষগুলোকে মহামানবের সাগরতীরে নিয়ে দাঁড় করাবে পত্রিকা।
আল কোরআনের উদ্বৃতি দিয়ে তিনি বলেন, ‘সত্যকে মিথ্যার সঙ্গে মিশ্রিত করো না, মিথ্যাকে সত্যের সঙ্গে মিশ্রিত করো না।’ এ কথা কোরআনে আছে। মিথ্যাচার মানে সমালোচনা নয়। সমালোচনা চলে খণ্ডিত তথ্য চলে না, ইতিহাস বিকৃত চলে না। মিথ্যাচার ও গুজবের ছাপ থেকে গণমাধ্যমকে রক্ষা করতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক, আমাদের অর্থনীতি পত্রিকার সম্পাদক নাইমুল ইসলাম খানসহ গণমাধ্যম ও রাজনৈতিক ব্যক্তিত্বরা। স্বাগত বক্তব্য দেন পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক সফিকুল ইসলাম।
প্রোব/মুআ/জাতীয় ০৬.০৪.১৪

 

৬ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৪:১১:৩০ | ১৩:১৯:০৬

জাতীয়

 >  Last ›