A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

শিল্পাঙ্গনে 'চিত্রে সুচিত্রা' প্রদর্শনী | Probe News

Suchitra.jpgপ্রোবনিউজ, ঢাকা: বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের ৮৩ তম জন্মদিন আজ রোববার, ৬ এপ্রিল। এ উপলক্ষে সমকালীন চিত্রশালা শিল্পাঙ্গন আয়োজন করেছে সুচিত্রা সেনের ছবি নিয়ে বিশেষ প্রদশর্নী 'চিত্রে সুচিত্রা'। বাংলাদেশের নবীন-প্রবীণ ২৮ জন চিত্রশিল্পীর ছবি স্থান পেয়েছে এই প্রদর্শনীতে।
গ্যালারি শিল্পাঙ্গনের পরিচালক রুমী নোমান জানান, সুচিত্রা সেনের মৃত্যুর পর গ্যালারি শিল্পাঙ্গন প্রদর্শনী আয়োজনের সিদ্ধান্ত নেয়। অনেক চিত্রশিল্পী স্ব-উদ্যোগে তার ছবি আঁকতে আগ্রহ প্রকাশ করেন।
রোববার সন্ধ্যায় ধানমন্ডির ৩০ নম্বর সড়কে গ্যালারি শিল্পাঙ্গনে শিক্ষাবিদ অধ্যাপক বোরহান উদ্দিন খান জাহাঙ্গীর এই প্রদশর্নীর উদ্বোধন করবেন। বক্তব্য রাখবেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক পীযুষ বন্দ্যোপাধ্যায়, নাট্য ব্যক্তিত্ব সারা যাকের ও গ্রে অ্যাডভার্টাইজিং বাংলাদেশের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক গাউসুল আলম শাওন। দুই সপ্তাহের এই প্রদশর্নী চলবে ১৯ এপ্রিল দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত।
সুচিত্রা বাংলাদেশের পাবনার মেয়ে। তার শ্বশুরবাড়িও ছিল ঢাকার গেন্ডারিয়ায়। ১৯৩১ সালের ৬ এপ্রিল পাবনায় এক সম্ভ্রান্ত হিন্দু জমিদার পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। তার পুরো নাম রমা দাশগুপ্তা। রূপালি পর্দায় সুচিত্রা সেন নামে বাঙালির হৃদয়ে চির আসন করে নেন।

১৯৭৮ সালে সেই যে চলচ্চিত্রের রূপালি অঙ্গন থেকে নিজেকে গুটিয়ে নিলেন এরপর আর বড় পর্দায় দেখা যায়নি তাকে। তবুও তো বেঁচে ছিলেন বাংলার মানুষের এই স্বপ্নসুন্দরী। বাংলা চলচ্চিত্রের স্বর্ণযুগের এক অধ্যায়ের অবসান ঘটিয়ে কোটি ভক্তের হৃদয় কাঁদিয়ে এ বছরের ১৭ জানুয়ারি পরপারে চলে গেছেন তিনি।

প্রোব/পার/বিনোদন/০৬.০৪.২০১৪

৬ এপ্রিল ২০১৪ | বিনোদন | ১১:৫৩:০০ | ১১:৪৭:২০

বিনোদন

 >  Last ›