A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সিরিয় শরণার্থীদের সঙ্গে জর্দান পুলিশের সংঘর্ষ, আহত ২২ | Probe News

Syria00.jpgপ্রোব নিউজ, ডেস্ক: জর্দানের উত্তরাঞ্চলে অবস্থিত সিরিয় শরণার্থী ক্যাম্পে শরণার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে আহত হয়েছে ২২ জর্দান পুলিশ। এদিকে এ ঘটনায় এক শরণার্থীর মৃত্যুর খবর অস্বীকার করেছে কর্তৃপক্ষ। এ খবর জানিয়েছে বিবিসি।
তারা আরো জানায়, অবৈধভাবে এক দল শরণার্থী পালিয়ে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষ বাধে। নিরাপত্তা বাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, ছয়টি তাঁবু ও দুইটি ক্যারাভানে আগুণ ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা।
শরণার্থীদের কেউ কেউ পাথর ছুঁড়ে মারার পাশপাশি তাঁবু ও যানবাহনে আগুণ ধরিয়ে দেয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী টিয়ার গ্যাস ছুঁড়ে তাদের ছত্রভঙ্গ করে।
তবে জাতারি ক্যাম্পের বাসিন্দারা বলছেন, জর্দানের এক পুলিশ সদস্য সেখানকার এক শিশুর ওপর চড়াও হলে এই সংঘর্ষের সূত্রপাত। প্রত্যক্ষদর্শীরা বলছেন, এ ঘটনায় বেশ কয়েকজন শরণার্থী আহত হয়েছে।
সিরিয় সীমান্ত থেকে ১২ কিলোমিটার দূরে জর্দানের জাতারি ক্যাম্পে বসবাস করেন ১ লাখেরও বেশি শরণার্থী। ২০১২ সালের জুলাইয়ে ১’শ শরণার্থী পরিবার নিয়ে যাত্রা শুরু করা জাতারি ক্যাম্প। যার প্রতিদিনের খরচ ৫ লাখ ইউএস ডলার।
দু বছর আগে যাত্রা করা এই শরণার্থী শিবিরে বসবাসকারীদের জীবনযাত্রার মান নিচুঁ হওয়ায় প্রায়ই বিক্ষোভ করতে দেখা যায় তাদের।
এদিকে জর্দানের উত্তরাঞ্চলে আজরাক নামে আরো একটি শরণার্থী ক্যাম্প তৈরির কাজ চলছে যেখানে ১ লাখ ৩০ হাজার মানুষ থাকার ব্যবস্থা করা যাবে।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ০৬.০৪.১৪

 

৬ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১১:১৯:৪২ | ১৪:৫৯:১১

আন্তর্জাতিক

 >  Last ›