A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছে ছাত্রলীগ | Probe News

ru bcl01.jpgপ্রোব নিউজ, ঢাকা: বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করাসহ ছয়দফা দাবিতে উপাচার্যের কাছে স্মারকলিপি দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতাকর্মীরা। শনিবার দুপুর দেড়টার দিকে ছাত্রলীগ নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে গিয়ে উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিনের কাছে এ স্মারকলিপি দেন তারা। এসময় সাধারণ সম্পাদক তৌহিদ আল হোসেন তুহিনসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বাংলানিউজকে জানান, ছাত্রলীগ নেতা রুস্তম আলী আকন্দ হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি করা হয়েছে স্মারকলিপিতে। এছাড়া রুস্তম হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে ছাত্রলীগের ধর্মঘট চলছে।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ছাত্রলীগ সাধারণ ছাত্রদের ন্যায্য দাবি-দাওয়া বাস্তবায়ন ও সুষ্ঠুভাবে শিক্ষাজীবন শেষ করতে ভূমিকা পালন করে যাচ্ছে। কিন্তু ছাত্রলীগের এই কার্যক্রম ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শকে ধ্বংস করার জন্য সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও বিভিন্ন সময় মৌলবাদী সংগঠন ছাত্রশিবির আমাদের নেতাকর্মীদের হত্যা, রগকাটাসহ নির্মম নির্যাতন করে যাচ্ছে।
ছয়দফা দাবিগুলো হলো- ছাত্রলীগ নেতা রস্তুম আলী আকন্দর হত্যাকারিদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। তার পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে। ছাত্রলীগ কর্মী ফারুকসহ বিভিন্ন সময় ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলাকারী সন্ত্রাসী ছাত্রশিবির ক্যাডারদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে।
বিশ্ববিদ্যালয়ে ছাত্র শিবিরসহ সব মৌলবাদী সংগঠনের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। বিশ্ববিদ্যালয় সব ছাত্র-ছাত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে হবে। অবিলম্বে রাকসু ও অন্যান্য বিভাগীয় সমিতির নির্বাচনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।
স্মারকলিপি গ্রহণ করে উপাচার্য দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন।
প্রোব/মুআ/জাতীয় ০৫.০৪.১৪

৫ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৯:৩৬:৫৬ | ১৪:৩৫:৪২

জাতীয়

 >  Last ›