A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বাংলাদেশী অনুপ্রবেশকারীরা ভারতের বড় নিরাপত্তা হুমকি | Probe News

narendra modi

প্রোবনিউজ, ঢাকা: ভারতে নির্বাচনী প্রচারণার চূড়ান্ত পর্যায়ে এসে বিজেপি বাংলাদেশ থেকে ‘অবৈধ অনুপ্রবেশ’কে দেশটির বড় নিরাপত্তা হুমকি হিসেবে চিহ্নিত করেছে।
শুক্রবার কংগ্রেস নেতৃত্বাধীন সরকারের গত একদশকের শাসনের উপর বহুল আলোচিত এক ‘চার্জশিট’ প্রকাশ করে বিজেপি, তাতে বাংলাদেশ বিষয়ে এই মন্তব্য করে।
বিজেপি প্রতিবেশিদের ওপর ভারতের প্রভাব হ্রাসের দায়েও কংগ্রেস নেতৃত্বাধীন সরকারকে অভিযুক্ত করেছে। চার্জশিটে আরও বলা হয়, ‘গত একদশকে কংগ্রেসের শাসনাধীনে প্রতিবেশিদের কাছে ভারতের সুনাম কমে গেছে।’
modi 44উল্লেখ্য, ভোট গ্রহণের ৪৮ ঘণ্টা বাকি থাকা অবস্থায় মূল নির্বাচনী মেনিফেস্টো প্রকাশ না করে বিজেপি নাটকীয়ভাবে এই চার্জশিট প্রকাশ করে ৪ এপ্রিল। এতে কংগ্রেস নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে পুলিশী চার্জশিটের মতো ৯টি অভিযোগ রয়েছে। যার একটি হলো ‘অভ্যন্তরীণ নিরাপত্তা’ বিষয়ে। যেখানে বলা হয়েছে, ‘কংগ্রেস সরকার অবৈধ অভিবাসীদের আগমন রোধ করতে ব্যর্থ হয়েছে। এটা ভারতের বিরুদ্ধে যুদ্ধের মতোÑ যেমনটি বলেছে ভারতীয় সুপ্রিম কোর্ট। এমুহূর্তে বাংলাদেশ থেকে এরূপ অবৈধ অনুপ্রবেশ ভারতের বিরুদ্ধে প্রধান নিরাপত্তা হুমকি। এই অনুপ্রবেশকারীরা সন্ত্রাসী গ্রুপগুলোর তৎপরতার এক স্থায়ী রসদ হয়ে উঠেছে।’
ভারত জুড়ে যে ‘সন্ত্রাস বিরোধী যুদ্ধ’ চলছে তাতে কংগ্রেস সংশ্লিষ্টদের তরফ থেকে মুসলমানদের ক্ষতিগ্রস্ত হওয়ার যে অভিযোগ তোলা হয় তারও নিন্দা করেছে বিজেপি চার্জশিটে।
লোকসভায় বিজেপির উপনেতা শ্রী গোপীনাথ মুন্ডের নেতৃত্বে একটি দল এই চার্জশিট প্রণয়ন করেছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে। চার্জশিটের শিরোনাম দেয়া হয়েছে: ‘অন্ধকারের এক দশক’।
mj akbarচার্জশিটে প্রত্যেক ভারতীয়কে পরিচয়পত্র দেয়ার অঙ্গীকার করেছে বিজেপি।
এদিকে ২৯ মার্চ আসামে নির্বাচনী জনসভায় বিজেপির সভাপতি রাজনাথ সিং বলেছেন, ১৯৭১-এর পর থেকে যারাই বাংলাদেশ থেকে এসেছে তাদের অবৈধ হিসেবে আখ্যায়িত করা হবে এবং ক্ষমতায় এলে এ বিষয়ে ‘প্রয়োজনীয় পদক্ষেপ’ গ্রহণ করা হবে। এরূপ অবৈধদের ‘ভোটব্যাংক’ বানানোর দায়েও তিনি কংগ্রেসকে অভিযুক্ত করেন। তবে বাংলাদেশ থেকে ‘অত্যাচারিত হয়ে আসা হিন্দুদের প্রতি আমাদের সহানুভূতিশীল হতে হবে’ বলেও করিমগঞ্জের (আসাম) নির্বাচনী জনসভায় মন্তব্য করেন রাজনাথ।
উল্লেখ্য, ২ এপ্রিল বিজেপির আসাম শাখা যে নির্বাচনী মেনিফেস্টো প্রকাশ করে তাতে বাংলাদেশ-ভারত সীমান্ত প্রাচীর সমাপ্ত করারও অঙ্গীকার করা হয়। বিশিষ্ট সাংবাদিক এম জে আকবর, যিনি ঢাকার ডেইলি স্টারের অন্যতম কলামিস্টও বিজেপির মুখপত্র হিসেবে গুয়াহাটিতে ঐ নির্বাচনী মেনিফেস্টো সাংবাদিকদের কাছে তুলে ধরেন।
প্রোব/আপা/দক্ষিণএশিয়া/০৫.০৪.২০১৪

৫ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৪:০১:৩০ | ১৩:২০:৪৬

জাতীয়

 >  Last ›