A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

তিন পৌরসভায় মেয়র পদে ভোট | Probe News

upozila voteপ্রোবনিউজ, ঢাকা: নোয়াখালীর চৌমুহনী, ফেনী সদর ও চাঁপাইনবাবগঞ্জের রোহনপুর পৌরসভায় মেয়র পদে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট চলবে বিকাল ৪টা পর্যন্ত।
ফেনী সদর পৌরসভায় উপনির্বাচনে ৩০টি কেন্দ্রের সব কটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। ক্ষমতাসীন আওয়ামী লীগ কোনো প্রার্থী না দিলেও মহাজোটের শরিক জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব হাজী আলাউদ্দিনকে প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়। তিনি আনারস প্রতীকে লড়ছেন। এদিকে ১৯-দলীয় জোটের প্রার্থী পৌর বিএনপির সভাপতি আলাল উদ্দিন দোয়াত-কলম নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ২৭ বর্গ কিলোমিটারের ফেনী পৌরসভার ১৮টি ওয়ার্ডে ৭৭ হাজার ৫০৮ জন ভোটার। পৌরসভার মেয়র নিজাম উদ্দিন হাজারী সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় পদটি শূন্য হয়।
নোয়াখালী প্রতিনিধি জানান, চৌমুহনী পৌরসভায় মেয়র পদে উপনির্বাচনে ভোটগ্রহণের চলছে। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে কাজ করছে র্যা ব ও বিজিবি। নির্বাচনকেন্দ্রিক যেকোনো নাশকতা এড়াতে ১০টি ভ্রাম্যমাণ মোবাইল টিম ও ১০টি বিশেষ টিম কাজ করছে। এ উপনির্বাচনে ১৮ কেন্দ্রে ৪৪ হাজার ২০৫ ভোটারের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন নয়জন মেয়র প্রার্থী। নয়টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ধরা হলেও প্রায় সব কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ মনে করছেন প্রার্থী ও ভোটাররা। উল্লেখ্য, দশম জাতীয় সংসদ নির্বাচনে সাবেক মেয়র মামুনুর রশিদ কিরণ সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এ পৌরসভায় উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জানান, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সাতজন মেয়র পদে লড়ছেন। তারা হলেন আওয়ামী লীগ সমর্থিত গোলাম রাব্বানী বিশ্বাস (চশমা), বিএনপি সমর্থিত তারিক আহম্মদ (মাইক), জামায়াত সমর্থিত মিজানুর রহমান মিজান (তালা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবদুল হান্নান (আনারস), বিএনপির বিদ্রোহী এনায়েত করিম তৌকি (কাপ-পিরিচ), বিএনপি নেতা আনেশ আলী (দোয়াত-কলম) ও প্রসাদপুর বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম (টেবিল)।
১১ কেন্দ্রে ২২ হাজার ৯৬ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে মহিলা ১১ হাজার ২১১ ও পুরুষ ভোটার ১০ হাজার ৮৮৫ জন। উল্লেখ্য, রহনপুর পৌরসভার মেয়র গোলাম মোস্তফা বিশ্বাস দশম সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় পদটি শূন্য ঘোষণা করা হয়।
প্রোব/বান/জাতীয় ০৫.০৪.২০১৪

৫ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১১:৪৫:৫৩ | ১২:০৬:১৭

জাতীয়

 >  Last ›