A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

শনিবার রাবিতে ছাত্রলীগের ধর্মঘট | Probe News

প্রোব নিউজ, রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সোহরাওয়ার্দী হল ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক রুস্তম আলী আকন্দকে (২৪) গুলি করে হত্যা করা হয়েছে দাবি করে শনিবার বিশ্ববিদ্যালয়ে ধর্মঘটের ডাক দিয়েছে রাবি ছাত্রলীগ। রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ছাত্রলীগ নেতা রুস্তমের ওপর গুলি চালিয়ে শিবির তাকে হত্যা করেছে। তার ওপর হামলাকারীদের গ্রেফতার দাবিতে শনিবার বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষায় ধর্মঘট ডেকেছে ছাত্রলীগ।
শুক্রবার দুপুর সোয়া ১টার দিকে হলের ২৩০ নম্বর রুমে গুলির শব্দ শুনে অন্য রুমের ছাত্ররা সেখানে ছুঁটে গিয়ে রুস্তম আলীকে গুলিবিদ্ধ অবস্থায় দেখতে পায়। এসময় দ্রুত তাকে উদ্ধার করে দুপুর দেড়টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
রুস্তম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শাজাহান আলী আকন্দের ছেলে। ওই হলের শিক্ষার্থী রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় শিবির জড়িত দাবি করে ক্যাম্পাসে ছাত্রলীগ মিছিল করেছে।
হলের আবাসিক কয়েকজন শিক্ষার্থী জানায়, তার নিজের গুলি নিজের শরীরে লেগেছে। তবে ছাত্রলীগ দাবি করেছে শিবিরের কেউ এসে গুলি করে পালিয়ে গেছে।
এদিকে, রামেক হাসপাতালে রুস্তমের সঙ্গে থাকা ছাত্রলীগ কর্মীরা দাবি করেছেন শিবিরের কেউ হলে গিয়ে গুলি করে গেছে। তবে এঘটনার পর কাউকে পালিয়ে যেতে দেখেনি হলের কেউই।
নাম প্রকাশে অনিচ্ছুক রুস্তমের এক বন্ধু জানান, কয়েকদিন পর ছাত্রলীগের সোহরাওয়ার্দী হল কমিটি হওয়ার কথা। রুস্তম সভাপতি প্রার্থী। এনিয়ে দ্বন্দ্বের কারণে তাকে গুলি করা হতে পারে।
রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা দাবি করে বলেন, শিবিরের কেউ গিয়ে তাকে গুলি করে গেছে। এটা কোনো অর্ন্তদ্বন্দ্ব বা নিজের গুলি নিজের গায়ে লাগার ঘটনা নয়।
রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম জানান, লাশ বর্তমানে হাসপাতালের শবাগারে রাখা হয়েছে। লাশ ময়নাতদন্তের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।
বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত থাকলেও অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি চৌধুরী সারওয়ার জাহান জানান, ঘটনাটি দুঃখজনক। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকেও ঘটনাটির যাচাই বাছাই চলছে। তবে দোষী যেই হোক আইনের মাধ্যমে তার শাস্তি নিশ্চিত করা হবে বলে জানান তিনি।
প্রোব/মুআ/জাতীয় ০৪.০৪.১৪

৪ এপ্রিল ২০১৪ | জাতীয় | ২০:২৬:২৭ | ২০:৫২:৩০

জাতীয়

 >  Last ›