A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মুম্বাইয়ে নারী সাংবাদিক ধর্ষণ মামলায় ৩ জনের মৃত্যুদন্ড | Probe News

mumbai rape copy.jpgপ্রোব নিউজ, ডেস্ক: মুম্বাইয়ে এক নারী ফটোসাংবাদিক গণধর্ষণের ঘটনায় তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মুম্বাইয়ের একটি দায়রা আদালত এ রায় প্রদান করেন। ধর্ষণের সঙ্গে জড়িত আরো দুজনের মধ্যে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। আরেকজন অপ্রাপ্তবয়ষ্ক।গত বছর মুম্বাইয়ের পরিত্যক্ত শক্তি মিল এ আলোচিত এ গণধর্ষণের ঘটনা ঘটে। টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ধর্ষণ- যৌন হয়রানির মতো ঘটনার পুনরাবৃত্তি রোধে ভারতে নতুন যে আইন হয়েছে সেই কঠোর আইনেই তাদের এ শাস্তি দেওয়া হল।
রায় প্রদান কালে আদালত বলেন, অভিযুক্তদের আইনের প্রতি কোনো শ্রদ্ধাবোধ নেই। মামলার ধরন অনুযায়ী তাদের প্রতি অনুকম্পা দেখানোর কোনো সুযোগ নেই। কারণ ভুক্তভোগী ও তার পরিবার প্রতি মুহূর্তে বিষম যন্ত্রণা ভোগ করছে।
আদালত বলেন, ধর্ষণের মতো ঘটনায় আমাদের অবস্থান ‘জিরো টলারেন্স’ এ বিষয়ে সমাজের কাছে সুস্পষ্ট একটি বার্তা পৌছানো দরকার। সাজা প্রাপ্তরা হলেন কাশিম বেঙ্গলি, বিজয় যাদব এবং মোহাম্মদ সেলিম আনসারি। এই তিনজন একইসঙ্গে টেলিফোন অপারেটর গণধর্ষণের মামলারও আসামি। গত বছরের জুলাই ১৮ বছর বয়সী ওই টেলিফোন অপারেটরকে ধর্ষণ করা হয়। তার একমাস পরই ২২ আগস্ট ফটোসাংবাদিককে ধর্ষণ করেন তারা।
মুম্বাইয়ের একটি ম্যাগাজিনের সাংবাদিক ছিলেন ওই নারী। ঘটনার দিন শক্তি মিল এলাকায় পুরুষ সহকর্মীকে সঙ্গে নিয়ে অ্যাসাইনমেন্টে গিয়েছিলেন তিনি।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ০৪.০৪.১৪

৪ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৯:২৭:৪৯ | ২০:১২:১৯

আন্তর্জাতিক

 >  Last ›