A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হাসপাতালে মার্কেজ | Probe News

Markez.jpgপ্রোব নিউজ, ডেস্ক: ফুসফুস ও মূত্রনালীতে সংক্রমণের কারণে নোবেলজয়ী প্রখ্যাত কলাম্বিয়ান লেখক গ্যাব্রিয়েল গার্সিয়া মার্কেজকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ৮৭ বছর বয়সী এই প্রভাবশালী লেখককে ম্যাক্সিকো সিটির হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিবিসি এ খবর দিয়েছে।
সাম্প্রতিক বছরগুলোতে জাদুবাস্তবতার ঘোর সৃষ্টিকারী এই কথাশিল্পীকে খুব কমই প্রকাশ্যে দেখা গেছে। মেক্সিকোয় বসবাসকারী এই লেখক বেশ কয়েক বছর ধরেই অসুস্থ। মার্কেজকে স্প্যানিশ ভাষার সর্বকালের অন্যতম সেরা লেখক হিসেবে বিবেচনা করা হয়।
জাদুবাস্তবতার কৌশলে রচিত ‘ওয়ান হানড্রেড ইয়ারস অব সলটিচিউড’ (নিঃসঙ্গতার এক শ বছর) উপন্যাসের জন্য তিনি বিশ্বব্যাপী পরিচিত পান। ১৯৬৭ সালের এই উপন্যাসটি বিশ্বব্যাপী ৩ কোটিরও বেশি কপি বিক্রি হয়েছে।
এক বিবৃতিতে ম্যাক্সিকোর স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, মার্কেজ চিকিৎসায় সাড়া দিচ্ছেন। অ্যান্টিবায়োটিকের কোর্স সম্পন্ন হওয়ার পর তাকে হাসপাতাল থেকে ছাড়া হবে কিনা সে বিষয়টি পর্যালোচনা করা হবে।
উল্লেখ্য, ব্যতিক্রমী লেখনী প্রতিভার অধিকারী স্পেনের নাগরিক মার্কেয়জকে জনপ্রিয়তার দিক থেকে মার্ক টোয়েন এবং চার্লস ডিকেন্সের সমকক্ষই ভাবা হয়। প্রায় ৩০ বছর ধরে তিনি মেক্সিকো বসবাস করছেন।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ০৪.০

৪ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৭:২৬:৫৫ | ১৯:৪৬:২০

আন্তর্জাতিক

 >  Last ›