A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

খোস্তেতে ১ নারী সাংবাদিক নিহত | Probe News

Afganistan02.jpgপ্রোব নিউজ, ডেস্ক: বিশাল নিরাপত্তার মধ্য দিয়ে শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে আফগানিস্তানের প্রেসিডেন্ট নির্বাচন। হামিদ কারজাইয়ের পর দেশটির শাসনভার কে নিতে যাচ্ছেন সেটি নিশ্চিত হতে অপেক্ষা করতে হবে আরো বেশ কয়েক ঘন্টা।
প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে এরই মধ্যে জোরদার করা হয়েছে দেশটির সার্বিক নিরাপত্তা ব্যবস্থা। নির্বাচনে তালেবানদের হামলার আশঙ্কাকে মাথায় নিয়ে গোটা দেশে ২ লাখ সেনা মোতায়েন করা হয়েছে।
প্রতিটি পোলিং সেন্টারের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। কেন্দ্রগুলোতে পুলিশ আর কেন্দ্রের বাইরে থাকবে শতাধিক সেনা সদস্য। এদিকে প্রার্থীদের কোন বিষয়গুলো সম্প্রচার করা যাবে সে বিষয়টিতেও থাকছে সীমাবদ্ধতা।
বিবিসি জানিয়েছে, দেশটির এই ঐতিহাসিক নির্বাচন নিয়ে রক্তপাত ও জালিয়াতির আশঙ্কা সৃষ্টি হয়েছে। তারা আরো বলছে, প্রেসিডেন্ট নির্বাচনের মধ্য দিয়ে যুক্তরাষ্ট্র কাবুলের সঙ্গে সম্পর্ক উন্নয়নের সুযোগ পাবে।
দেশটির সাবেক দুই পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ আব্দুল্লাহ, জালমাই রাসুল ও সাবেক অর্থমন্ত্রী আশরাফ ঘানি আহমদজাই ও প্রেসিডেন্ট কারজাইয়ের ভাই কাইয়ূম কারজাইসহ মোট ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এবারের প্রেসিডেন্ট নির্বাচনে।
এদিকে নির্বাচনের একদিন আগে আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় এলাকা খোস্তেতে দুই নারী সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ১জন নিহত হয়েছে। মারাত্মক আহত হয়েছেন অপর নারী সাংবাদিক। নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে আফগান পুলিশ।
নিহত ফটো সাংবাদিকের নাম আনজা নিদ্রিংহস। আর আহত হয়েছেন ক্যাথি গ্যানন। তারা দুজনেই এ্যাসােসিয়েটেড প্রেসের সাংবাদিক।
খোস্ত প্রদেশের এক মুখপাত্র জানান, শুক্রবার সকালে জেলা পুলিশ হেডকোয়ার্টার্সের ভেতরে এই গুলির ঘটনা ঘটে। হামলাকারীর গায়ে পুলিশের পোশাক ছিলো বলে জানান ওই মুখপাত্র। ধারণা করা হচ্ছে এই হামলার সঙ্গে তালেবানরা জড়িত থাকতে পারে। নির্বাচনের আগে থেকেই তালেবানরা হামলার হুমকি দিয়ে আসছিল।
প্রোব/মুআ/আন্তর্জাতিক ০৪.০৪.১৪

 

৪ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৬:৫২:১৭ | ১৯:৪৬:০৭

আন্তর্জাতিক

 >  Last ›