A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে নিহত ৪ | Probe News

chittagong.jpgপ্রোব নিউজ, চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি শিপ ইয়ার্ডে পরিত্যক্ত জাহাজে কাজ করার সময় দুর্ঘটনায় নিহত চারজন ।
বৃহস্পতিবার দুপুরের পর আরেফিন শিপইয়ার্ডে সংঘটিত দুর্ঘটনায় আহতরা বিকালে নগরীর একটি হাসপাতালে মারা যান বলে পুলিশ জানিয়েছে।
কদম রসুল এলাকার ওই শিপইয়ার্ডে কাটার জন্য আনা এমভি ক্যাপিটেন লি শেনকো নামে একটি জাহাজ থেকে মালামাল সরাচ্ছিলেন শ্রমিকরা।
সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইফতেখার হাসান বলেন, পরিত্যক্ত জাহাজের মালামাল কিনতে কয়েকজন সেখানে গিয়েছিলেন। তখন ওই জাহাজের একটি গ্যাস সিলিন্ডার হালকা বিস্ফোরণে খুলে গেলে ছয়জন বিষক্রিয়ায় গুরুতর আহত হন।”
আহত শ্রমিকদের চট্টগ্রামে আল আমিন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চার শ্রমিকের মৃত্যু হয় বলে সীতাকুণ্ড থানার এসআই মোজাম্মেল হক জানান।
নিহতরা হলেন- মোহাম্মদ ফারুক, জসিম উদ্দিন, গিয়াস উদ্দিন ও মো. আরিফ। এদের বয়স ২৫ থেকে ৩০ বছরের মধ্যে। আহত রমজান আলী ও আলী আকবর ওই হাসপাতালে চিকিৎসাধীন।
হাসপাতালের এক চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, আহতদের একজন গ্যাস বিষক্রিয়ায় আক্রান্ত এবং অন্যজনের শরীরের কয়েকটি স্থানে জখমের চিহ্ন রয়েছে।
দুর্ঘটনা কবলিত ইয়াডের মালিক মো. কামালউদ্দিন বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যাসোসিয়েশনের বর্তমান কার্যকরী সদস্য ও সাবেক সহ-সভাপতি।
দুর্ঘটনার বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।
তবে অ্যাসোসিয়েশনের সভাপতি হেফজতুর রহমান বলেন, “দুর্ঘটনাটি সিলিন্ডার বিস্ফোরণে হয়েছে বলে শুনেছি।আমাদের প্রতিনিধি ঘটনাস্থলে গিয়েছে।”
১৬ জানুয়ারি কবির স্টিল মিল নামে অপর একটি জাহাজ ভাঙা ইয়ার্ডে বিস্ফোরণে চার শ্রমিক দগ্ধ হন। গেল বছরে সীতাকুণ্ডে শিপইয়ার্ডে অন্তত ১০টি দুর্ঘটনা ঘটে, যাতে কমপক্ষে পাঁচজন মারা যায়।
সীতাকুণ্ডে জাহাজভাঙার এই কারখানাগুলোতে ঝুঁকিপূর্ন পরিবেশে শ্রমিকদের কাজ করানো হয় বলে অভিযোগ রয়েছে।
প্রোব/শামা/জাতীয় ০৪.০৪.২০১৪

 

৪ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১২:২০:২৩ | ১৪:৩৫:৪৭

জাতীয়

 >  Last ›