A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

মির্জা আব্বাস কারামুক্ত | Probe News

Abbas.jpgপ্রোবনিউজ, ঢাকা: নাশকতার চারটি মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়ে কারাগার থেকে বেরিয়ে এসেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আবব্বাস। বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে ১৯ দিন থাকার পর কেন্দ্রীয় কারাগার থেকে ছাড়া পেলেন তিনি। এসময় দলের শতাধিক নেতা-কর্মী ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।
ঢাকার কারাধ্যক্ষ মাহবুব আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “উচ্চ আদালত থেকে জামিনের কাগজপত্র আসার পর মির্জা আব্বাস সাহেবকে মুক্তি দেয়া হয়েছে।” গত ১৬ মার্চ ঢাকার আদালতে আত্মসমর্পণের পর মির্জা আব্বাসকে কারাগারে পাঠিয়েছিল আদালত। সেদিন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও অর্থ সম্পাদক আবদুস সালামকেও কারাগারে পাঠানো হয়।
ঢাকার সাবেক মেয়র মির্জা আব্বাসের বিরুদ্ধে গাড়ি পোড়ানোসহ চারটি মামলা রয়েছে। সবগুলোতে হাই কোর্ট থেকে ছয় মাসের জামিন পেয়েছেন তিনি।
দশম সংসদ নির্বাচন ঠেকানোর ঘোষণা দিয়ে বিএনপি জোটের হরতাল-অবরোধে নাশকতার চারটি মামলায় মির্জা আব্বাসকে আসামি করা হয়। এগুলো হল ২৪ ডিসেম্বর গাড়িতে পেট্রোল বোমা ছুড়ে বাংলা মোটরে পুলিশ হত্যা, ২৮ নভেম্বর শাহবাগে, ৩০ নভেম্বর মালিবাগে এবং ৩ জানুয়ারি পরীবাগে বাসে পেট্রোল বোমা ছুড়ে মানুষ হত্যার মামলা।
এর মধ্যে তিনটি মামলায় গত ২০ জানুয়ারি মির্জা আব্বাস, মির্জা ফখরুল ও সালাম হাই কোর্ট থেকে আট সপ্তাহের জামিন পান। পরে রাষ্ট্রপক্ষের আবেদনে আপিল বিভাগ বিএনপি নেতাদের জামিন বাতিল করে। এরপর গত ১৬ মার্চ বিচারিক আদালতে হাজির হলে তাদের কারাগারে পাঠানো হয়। বিএনপি অভিযোগ করে আসছে, সরকারবিরোধী আন্দোলন ঠেকাতে তাদের নেতাদের কারাগারে পাঠানো হচ্ছে।
প্রোব/বান/জাতীয় ০৩.০৪.২০১৪

৩ এপ্রিল ২০১৪ | জাতীয় | ২০:৫২:১০ | ১৪:৩৫:১৩

জাতীয়

 >  Last ›