A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

রোনালদোর রেকর্ডে সেমিফাইনালের পথে রিয়াল | Probe News

Real Madrid.jpgপ্রোবনিউজ, ঢাকা : মেসি-রোনালদো সমানে সমান। চ্যাম্পিয়ন্স লিগে এক মৌসুমে সর্বোচ্চ গোলের বিবেচনায় ফুটবলের দুই জীবন্ত কিংবদন্তীই করেছেন ১৪ টি করে গোল। তবে বুধবারের রাত রোনালদোর জন্য যেন স্মৃতিময় রজনী। এই ম্যাচে ব্যক্তিগত রেকর্ডের পাশাপাশি জয় পেয়েছে তার দল। অন্যদিকে, গত মৌসুমের সান্তিয়াগো বার্নাব্যুতে বরুসিয়ার কাছে ৪-১ ব্যবধানে ভরাডুরির জবাবও দিলেন রোনালদো-বেল-ইস্কুরা। পরশু রাতে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়ে শেষ চারের পথে এগিয়ে মাদ্রিদবাসী।
মেসির চেয়ে তিন ম্যাচ কম খেলে সেরা গোলের রেকর্ড স্পর্শ করেন রোনালদো। গত মৌসুমে ১১ ম্যাচে চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোল করেছিলেন লিওলেন মেসি। কিন্তু এ বছর আট ম্যাচেই মেসিকে স্পর্শ করে ফেলেছেন গতবারের ব্যালন-ডি-অর জেতা এই পর্তুগিজ তারকা। এটি রোনালদোর চ্যাম্পিয়ন্স লিগের শততম ম্যাচ।
দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে বরুসিয়ার জালের কাছে বেল-পেলে-রোনালদোর ত্রিমুখী আক্রমণ। পেপে বল বাড়িয়ে দেন বেলের পায়ে। কিন্তু লক্ষ্যহীন শট হতে পারে ভেবে রোনালদোর পায়ে বল ছেড়ে দেন বেল। পেলেও জায়গা নেন বল পাওয়ার জন্য। কিন্তু রোনালদো এমন ভারী করে গোলবারে বল পাঠান যে পেপে মাটিতে নুয়ে পড়েন। যথারীতি গোল উদযাপনে ব্যস্ত হয়ে যান রোনালদো। আবেগ ধরে রাখতে পারেননি। ক্যামেরার সীমাবদ্ধ সোনালী ফ্রেমে আটকা পড়ে এই সুখস্মৃতি।
ভলির শটের আয়োজনের আগেও আরো কিছু আয়োজন করেছিলেন রোনালদো। ১৩ মিনিটে প্রায় ৩০ গজ দূর থেকে নেয়া রোনালদোর দুর্দান্ত গতির একটি ফ্রি-কিক ঝাঁপিয়ে পড়ে কোনোভাবে ঠেকান অতিথিদের গোলরক্ষক রোমান ভাইডেনফেলার। তার দুই মিনিট আগে রোনালদোর আরেকটি শট ঠেকিয়ে দলকে বিপদমুক্ত করেন দারুণ এই গোলরক্ষক। তবে রিয়ালের একের পর এক আক্রমণের সামনে বেশিক্ষণ বাধা হয়ে থাকতে পারেননি। ম্যাচ শুরুর তিন মিনিটেই প্রথম গোলের দেখা মেলে বেলের দুর্দান্ত শটের মাধ্যমে। সেখান থেকে এগিয়ে গিয়েই আক্রমণের পর আক্রমণে নাজেহাল করে তোলে বরুসিয়ার জাল। ২৭ মিনিটে ব্যবধান ২-০ করেন ইস্কু। ডি বক্সের মাঝে দেয়া রোনালদোর ক্রস বিপদমুক্ত করতে গিয়ে ভুল করে বসেন বরুসিয়ার ডিফেন্ডার। সেখানে সতীর্থের পা ঘুরে বল পেয়ে গিয়েছিলেন মিডফিল্ডার ইস্কু। সরাসরি জালে বল জড়িয়ে দুই হাত তুলে উদযাপন।
শেষ আটে রাতের অন্য ম্যাচে ইংল্যান্ডের চেলসিকে ৩-১ গোলে হারিয়েছে ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেইন ক্লাব। এতে পিএসজিও রিয়ালের পেছনে রয়েছে সেমিফাইনালের তালিকায়।
প্রোব/এহ/খেলা ০৩.০৪.১৪

৩ এপ্রিল ২০১৪ | খেলা | ১৯:০৬:৫৪ | ১৩:১০:৪৮