A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

অনিশ্চয়তায় বিজেপির ইশতেহার ঘোষণা | Probe News

BJP.jpgপ্রোব নিউজ, ডেস্ক: ৭ই এপ্রিল থেকে শুরু হতে যাচ্ছে ভারতের লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ। অথচ এখন পর্যন্ত ঘোষণা করা হয়নি প্রধান বিরোধী দল বিজেপির ইশতেহার। এর আগে বৃহস্পতিবার ইশতেহার ঘোষণা করা হতে পারে বলে জানানো হলেও সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, শনিবারের আগে তা আর হচ্ছে না। তার মানে প্রথম পর্যায়ের ভোটের মাত্র দুইদিন আগে ঘোষিত হবে ইশতেহার।
জনমত জরিপ অনুযায়ী, জয়ের পথে এগিয়ে আছে বিজেপি। তবে এখনও কেন বিজেপির ইশতেহার ঘোষণা করা হয়নি তা নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা এবং সমালোচনা। রাজনৈতিক বিশ্লেষকদের মতে দলীয় কোন্দলই এ বিলম্বের কারণ।
বৃহস্পতিবার টুইটারে দেয়া এক বার্তায় কংগ্রেসের মুখপাত্র প্রিয়াঙ্কা চতুর্বেদী বিজেপির সমালোচনা করে বলেন, “যে দল এবং দলের নেতা প্রশাসনিক এবং ব্যবস্থাপনাগত দক্ষতার দাবি করে তারাই কিনা সময় মত একটি ইশতেহার প্রকাশ করতে পারে না?”
অন্যদিকে বিজেপির দাবি, ইশতেহার কমিটিতে থাকা দলের নেতারা নিবৃাচনী প্রচারণা নিয়ে ব্যস্ত থাকায় ইশতেহার ঘোষণায় দেরি হচ্ছে।
লাখ লাখ কর্মক্ষেত্র তৈরি এবং সামাজিক প্রকল্পসহ বেশ কিছু প্রতিশ্রুতি দিয়ে গত ২৬ মার্চ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে ক্ষমতাসীন কংগ্রেস। আর সে আশ্বাসগুলো জনগণের মন জয় করহেত পারলে তৃতীয় মেযাদে ক্ষমতায় আসতে পারবে কংগ্রেস।
এপ্রিলের ৭ তারিখ থেকে শুরু হয়ে ৯ টি ধাপে ১২ মে পর্যন্ত চলবে লোকসভা নির্বাচন। আর ১৬ মে হবে ভোট গণনা।
প্রোব/ফাউ/ডেস্ক/০৩.০৪.২০১৪

 

 

 

৩ এপ্রিল ২০১৪ | দক্ষিণ এশিয়া | ১৫:৪০:২৯ | ২০:১৪:৩৪

দক্ষিণ এশিয়া

 >  Last ›