A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

বিতর্কিত প্রার্থীতে ভরপুর মুজাফফরনগর! | Probe News

Muzaffarnagar.jpgপ্রোব নিউজ, ডেস্ক: কাদির রানা। আসন্ন লোকসভা নির্বাচনে মুজাফফরনগরে বিএসপি দলের প্রার্থী এবং বর্তমান পার্লামেন্ট সদস্য। দীর্ঘদিন লোকচক্ষুর অন্তরালে থাকার পর অবশেষে নামলেন নির্বাচনী প্রচারণায়। মুজাফফরনগরে সাম্প্রদায়িক সহিংসতায় উসকানি দেয়ার দায়ে অভিযুক্ত কাদির রানা গত বছরের ৩০ আগস্টের পর এবারই প্রথম হাজির হলেন জনসমক্ষে।
খাতাউলিতে এক জনসমাবেশে হাজির হয়ে গত পাঁচ বছরে তাঁর সাফল্যের চিত্র তুলে ধরেন কাদির। তবে তাঁর বিরুদ্ধে আনা অভিযোগ এবং নির্বাচনী প্রচারণা নিয়ে সাংবাদিকদের সঙ্গে কোন কথাই বলতে রাজি হননি তিনি।
গত বছর ৩০ আগস্টে কাদিরের বক্তব্যের পরপরই মুজাফফরনগরে ছড়িয়ে পড়েছিল সাম্প্রদায়িক সহিংসতা। এর রেশ ধরে জ্বলে পুড়ে যায় তাঁর নির্বাচনী এলাকা। পরে পুলিশের হাত থেকে বাঁচতে গা ঢাকা দেন কাদির। সহিংসতায় উসকানি দেয়ার অভিযোগে গত ডিসেম্বরে গ্রেপ্তার হওয়ার পর ছাড়াও পেয়ে যান তিনি। এদিকে অতীত কর্মকান্ডের জন্য শাস্তি না দিয়ে উল্টো লোকসভা নির্বাচনে আবারও মুজাফরফরনগরে কাদিরকে মনোনয়ন দিয়েছে তাঁর দল বিএসপি।
এদিকে লোকসভা নির্বাচনে কাদিরের অন্যতম প্রতিনিধি বিজেপি নেতা সঞ্জীব বলিয়ানের বিরুদ্ধেও রয়েছে সাম্প্রদায়িক সহিংসতায় উসকানির অভিযোগ। একই ধরনের অভিযোগ রয়েছে সঞ্জীবকে লোকসভা নির্বাচনে সমর্থন যুগিয়ে আসা বিজেপি এমএলএ সঙ্গীত সোমের বিরুদ্ধেও। তবে দুইজনেরই দাবি, উত্তর প্রদেশের সমাজবাদী পার্টি সরকার তাঁদের ফাঁসিয়েছে।
মুজাফফরনগরে বিতর্কিত প্রার্থীদের দিয়েই জয় ছিনিয়ে নিতে চাইছে রাজনৈতিক দলগুলো। বিশেষজ্ঞদের মতে, এ জয় রাজনৈতিক দলগুলোর জন্য স্বল্প মেয়াদি অর্জন হলেও, মুজাফফরনগরের স্থানীয়দের জন্য তা পুরনো ঘা নতুন করে জাগিয়ে তোলার মতই।
প্রোব/ফাউ/ডেস্ক/০৩.০৪২০১৪

৩ এপ্রিল ২০১৪ | আন্তর্জাতিক | ১৩:২৩:০০ | ১৯:৩৭:০৪

আন্তর্জাতিক

 >  Last ›