A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

৮ এপ্রিল ঢাকা-তিস্তা ব্যারেজ রোডমার্চ | Probe News

teesta.jpgপ্রোবনিউজ, ঢাকা: তিস্তা নদী থেকে উজানে ভারতের একতরফা পানি প্রত্যাহারের প্রতিবাদে ৮ এপ্রিল মঙ্গলবার ঢাকা থেকে বামমোর্চার কর্মীরা রোডমার্চ করে নীলফামারীর তিস্তা ব্যারেজের উদ্দেশ্যে রওয়ানা হবে।
ঢাকায় জাতীয় প্রেসক্লাব থেকে ৮ এপ্রিল সকাল আটটায় এই রোডমার্চ শুরু হবে এবং ১০ এপ্রিল বৃহস্পতিবার বিকালে তিস্তা ব্যারেজ সংলগ্ন দোয়ানি বাজারে সমাবেশের মধ্যদিয়ে কর্মসূচি শেষ হবে।
বুধবার ২ মার্চ ঢাকায় এক সংবাদ সম্মেলনের মধ্যদিয়ে কেন্দ্রীয় বামমোর্চার নেতৃবৃন্দ রোডমার্চের কর্মসূচি ঘোষণা করে বলেন, ‘সরকারের নতজানু পররাষ্ট্রনীতি পরিহার করে স্বাধীন অবস্থান জোরালো করার লক্ষ্যে এবং আন্তর্জাতিক পর্যায়ে তিস্তার পানি বণ্টন সমস্যা তুলে ধরার দাবিতে’ তারা এই রোডমার্চ করছেন।
সংবাদ সম্মেলনে সাইফুল হক, শুভ্রাংশু চক্রবর্তী, জোনায়েদ সাকি, ইয়াসিন মিয়া, মোশারফ হোসেন নান্নু, হামিদুল হক প্রমুখ বামমোর্চার নেতৃবৃন্দ এও দাবি করেছেন, চলতি শুষ্ক মৌসুমে ভারতের জলপাইগুড়িতে তিস্তা নদীর ওপর গজলডোবা ব্যারাজের সকল গেইট বন্ধ করে একতরফা পানি প্রত্যাহারের কারণে তিস্তা অববাহিকার ভাটিতে বৃহত্তর রংপুরের ১২টি উপজেলায় প্রায় ৮০ হাজার হেক্টর জমির বোর আবাদ এ বছর মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।
উল্লেখ্য, এই রোডমার্চকে কেন্দ্র করে ইতোমধ্যে রংপুরে ব্যাপক রাজনৈতিক উদ্দীপনা দেখা দিয়েছে। তিস্তার পানির ন্যায্য হিস্যার দাবিতে গত ৩০ মার্চ সেখানে স্থানীয় এক সমাবেশ শেষে রংপুর-নীলফামারি রোডমার্চ করেছে বাসদ [হায়দার]-এর উদ্যোগে তাদের ১০ জেলার কর্মীরা। এতে উত্তরাঞ্চলের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের স্বত:স্ফূর্তভাবে অংশ নিতে দেখা যায়।
ঢাকায় বুধবারের সংবাদ সম্মেলনে বামমোর্চার কেন্দ্রীয় সমন্বয়ক আবদুস সাত্তার এও জানান, ঢাকা থেকে নীলফামারি যাওয়ার পথে রোডমার্চ ৮ এপ্রিল জয়দেবপুর, টাঙ্গাইল ও বগুড়ায় জনসভা করবে। ৯ এপ্রিল অনুরূপ কর্মসূচি রয়েছে গোবিন্দগঞ্জ, পলাশবাড়ি, শঠিবাড়ি ও রংপুর শহরে এবং পরদিন রংপুর থেকে জলঢাকার পথে আরও কয়েকটি জনসভা করবে মোর্চা।
প্রোব/আপা/জাতীয়/০৩.০৪.২০১৪

 

৩ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১২:০২:৪৬ | ০০:৩৩:৩৮

জাতীয়

 >  Last ›