A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

১৭ জেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৮ এপ্রিল | Probe News

DRU.jpgপ্রোব নিউজ, ঢাকা: প্রশ্ন ফাঁসের কারণে পরীক্ষা বাতিলের পর দুই দফা পিছিয়ে তৃতীয়বারের মতো ১৭ জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার দিন ঠিক করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। পরীক্ষার্থীদের পূর্ব নির্ধারিত কেন্দ্রে আগামী ১৮ এপ্রিল দুপুর আড়াইটায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বুধবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়, পরীক্ষায় অংশ নেয়ার জন্য প্রার্থীদের নামে নতুন করে প্রবেশপত্র পাঠানো হবে না। আগের প্রবেশপত্র দিয়েই পরীক্ষায় অংশ নেয়া যাবে। এরপর প্রথম দফায় ১৪ মার্চ শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার দিন ঠিক করা হয়। পরে তা পিছিয়ে ২৮ মার্চ দ্বিতীয় দফা দিন নির্ধারণ করা হলেও বাতিল করে মন্ত্রণালয়।
dru00.jpgপ্রশ্ন ফাঁসের প্রমাণ পাওয়ায় গত বছরের ৮ ডিসেম্বর ১৭ জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা বাতিল করা হয়। গত ৮ নভেম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণিতে সরকারী শিক্ষক নিয়োগে এক হাজার ৩৬২টি কেন্দ্রে লিখিত পরীক্ষা হয়। এতে নয় লাখ ৬৮ হাজার ১২৭ জন অংশ নেন।
পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠলে তা তদন্ত করতে গত ১২ নভেম্বর উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সাবেক মহাপরিচালক মো. আলমগীরকে আহ্বায়ক করে চার সদস্যের একটি কমিটি গঠন করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
তদন্ত কমিটি সাত সেট প্রশ্নের মধ্যে ‘হুয়াংহু’ ও ‘মিসিসিপি’ সেট ফাঁস হয় বলে প্রমাণ পায়। ফলে ওই দুই সেটে পরীক্ষা হওয়া ঢাকা, রাজশাহী, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, কক্সবাজার, লালমনিরহাট ও নারায়ণগঞ্জ, সাতক্ষীরা, পাবনা, ঝিনাইদহ, রাজবাড়ী, মেহেরপুর, খুলনা, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের পরীক্ষা বাতিল করা হয়।
প্রোব/মুআ/জাতীয় ০২.০৪.১৪

২ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৭:২৪:৩২ | ১৭:২৬:০৪

জাতীয়

 >  Last ›