A PHP Error was encountered

Severity: Notice

Message: Only variable references should be returned by reference

Filename: core/Common.php

Line Number: 257

হত্যাকারীর বিচার দাবিতে বাকৃবিতে বিক্ষোভ | Probe News

slide5.jpgপ্রোবনিউজ, ডেস্ক: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) মৎসবিজ্ঞান অনুষদের শেষ বর্ষের ছাত্র সাদ ইবনে মমতাজের হত্যাকারীদের গ্রেপ্তার ও অবিলম্বে বিচারের দাবিতে বিক্ষোভ করছে সাধারণ শিক্ষার্থীরা। দ্রুত বিচারের দাবিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করেছে।
এদিকে সাদের মৃত্যুর একদিন পার হয়ে গেলেও কোনো মামলা না হওয়ায় সাধারণ শিক্ষার্থীরা প্রশাসনকে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। বুধবার সকাল ৯টার দিকে সকল অনুষদের শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জন করে মৎসবিজ্ঞান অনুষদ বিক্ষোভ মিছিল শুরু করে। এ সময় তারা হত্যাকারীদের বিচারের দাবিতে ও প্রশাসনের নিরব ভূমিকার বিরুদ্ধে স্লোগান দেয়।
মিছিলটি বিভিন্ন অনুষদের করিডোর ও রাস্তা প্রদক্ষিন করে প্রশাসনিক ভবনে এসে শেষ হয়। এতে প্রায় ২ হাজার ৫০০ শিক্ষার্থী অংশ নেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, মিছিল শেষে শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন অবরোধ করে তালা ঝুলিয়ে দেয়। এ সময় কিছু বিক্ষুদ্ধ শিক্ষার্থী ইটপাটকেল নিক্ষেপ করলে প্রশাসনিক ভবনের দু একটি কাঁচ ভেঙ্গে যায়। আন্দোলনের প্রসঙ্গে মৎসবিজ্ঞান অনুষদের শেষবর্ষের শিক্ষার্থী ও ক্লাস প্রতিনিধি সাথী বলেন, "আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।"
মৎসবিজ্ঞান অনুষদের এ আন্দোলনের সাথে সকল অনুষদের ছাত্র সমিতি, প্রগতিশীল ছাত্রজোট একাত্মতা প্রকাশ করেছে।
এছাড়া বিশ্ববিদ্যালয়ে সব অনুষদের ছাত্র সমিতি থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সাদ হত্যার সুষ্ঠু বিচার না পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা কোনো পরীক্ষায় অংশগ্রহণ করবে না।
প্রোব/বান/জাতীয় ০২.০৪.২০১৪

২ এপ্রিল ২০১৪ | জাতীয় | ১৪:১৬:০১ | ১৪:৫২:০৫

জাতীয়

 >  Last ›